• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

সেঞ্চুরি না পেলেও মুশফিকের মাইলফলক স্পর্শ

Reporter Name / ১৩৫ Time View
Update : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ। টাইগাররা গতকাল চট্টগ্রামে আফগানিস্তানকে হারিয়েছে ৮৮ রানের বিশাল ব্যবধানে। সিরিজের পাশাপাশি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় সবার ওপরে উঠে গেল বাংলাদেশ। ১৪ ওয়ানডের মধ্যে ১০টিতে জিতে ১০০ পয়েন্ট টাইগারদের।

এই ম্যাচে লিটন দাসের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড গড়েন মুশফিকুর রহিম। দুজনের গড়া ২০২ রান ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ। রেকর্ড জুটিতে লিটন সেঞ্চুরি করেন। মাত্র ১৪ রানের জন্য মুশফিক পাননি ২২৯ ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ৪১ নম্বর হাফসেঞ্চুরির ইনিংসটি ছিল ৮৬ রানের। সেঞ্চুরি না পেলেও রেকর্ড গড়েছেন টাইগারদের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার।
হাফসঞ্চুরির ইনিংস খেলার পথে তিনি পেছনে ফেলেছেন সাকিব আল হাসানকে। ওয়ানডেতে এই মুহূর্তে মুশফিক দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২২৯ ম্যাচে তার রান ৮ সেঞ্চুরি ও ৪১ হাফসেঞ্চুরিতে ৬৬৭০। সবার ওপরে তামিমের রান ২২১ ম্যাচে ১৪ সেঞ্চুরি ও ৫১ হাফসেঞ্চুরিতে ৭৬৮৬, তিনে সাকিবের রান ২১৭ ম্যাচে ৯ সেঞ্চুরি ও ৪৯ হাফসেঞ্চুরিতে ৬৬৩০ এবং মাহমুদুল্লাহ রিয়াদের রান ২০২ ম্যাচে ৪৪৮৩ রান ৩ সেঞ্চুরি ও ২৫ হাফসেঞ্চুরিতে।

শুধু ওয়ানডে নয়, টেস্ট, ওয়ানডে ও টি-২০-তিন ফরম্যাট মিলিয়ে টাইগার দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১৩ হাজার রানের মাইলফলকও গড়েছেন মুশফিক। এখানেও সবার ওপরে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম। টেস্ট, ওয়ানডে ও টি-২০-তিন ফরম্যাটের ৪০৭ ম্যাচে মুশফিকের রান ১৩০৯৪। ৭৮ টেস্টে রান ৪৮৭৩ ও ৯৯ টি-২০ ম্যাচে রান ১৪৬৫। তিন ফরম্যাটে তামিমের রান ৩৬৩ ম্যাচে ১৪২৩২। ৬৪ টেস্টে ৪৭৮৮ এবং ৭৮ টি-২০ ম্যাচে ১৭৫৮ রান এবং সাকিবের রান ৩৭০ ম্যাচে ১২৫৫৩। ৫৯ টেস্টে ৪০২৯ এবং ৯৪ টি-২০ ম্যাচে ১৮৯৪ রান। টি-২০ অধিনায়ক মহমুদুল্লাহর রান ৩৬৫ ম্যাচে ৯৩৭৮। টেস্টে অবসর নেওয়া মাহমুদুল্লাহর রান ৫০ টেস্টে ২৯১৪ ও ১১৩ টি-২০ ম্যাচে ১৯৭১ রান।

আরবিসি/২৬ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category