• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ অপরাহ্ন

রামেকের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

Reporter Name / ৭৩ Time View
Update : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। তিনি নাটোর জেলার বাসিন্দা। অন্য তিনজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। এদের দুজন এসেছিলেন নওগাঁ থেকে। অপরজনের বাড়ি রাজশাহীতে।

চিকিৎসাধীন অবস্থায় রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন।

এর মধ্যে হাসপাতালের আইসিইউতে দুজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন ভর্তি ছিলেন। এদের ৩ জন নারী এবং একজন পুরুষ। একজনের বয়স ৬১ বছরের ওপরে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৮ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৫ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে সুস্থ হয়ে ৫ জন রোগী হাসপাতাল ছেড়েছেন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে গত রোববার রামেক হাসপাতাল ল্যাবে ১৭২টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৩টিতে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ২০৭টি নমুনা পরীক্ষায় ১০টিতে করোনা ধরা পড়েছে। করোনা শনাক্ত হওয়া এই ১০টি নমুনা রাজশাহী জেলার। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ০৭ শতাংশ।

আরবিসি/২১ ফেব্রƒয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category