• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

পানির দাম বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

Reporter Name / ৮১ Time View
Update : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী ওয়াসার পানির মূল্য তিন গুণ বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এসময় হঠাৎ করে পানির দাম তিনগুন বৃদ্ধির তীব্র সমালোচনা করে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। অন্যথায় রাজশাহী ওয়াসা ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেওয়া হয়েছে।

বুধবার সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পাটি রাজশাহী মহানগর কমিটির ব্যানারে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে ওয়ার্কার্স পার্টিসহ যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।
মানববন্ধন থেকে বক্তারা বলেন, ওয়াসার নেওয়া এ ধরনের সিদ্ধান্ত রাজশাহীবাসীর জন্য জুলুম ও চরম ভোগান্তিকর। এখানকার মানুষের অর্থনৈতিক অবস্থা খুভ ভালো নয়। অধিকাংশ মানুষের রোজগারের জন্য তেমন বড় কোনো উৎস নেই। করোনাকালে মানুষের ব্যবসা-বাণিজ্যও তেমন নেই। এমন এক পরিস্থিতিতে পানির দাম তিন গুণ বাড়িয়ে দেওয়ার দিদ্ধান্ত পুরোপুরি আত্মঘাতী।

রাজশাহী ওয়াসার সমালোচনা করে ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধন থেকে দলটির নেতারা বলেন, প্রতিশ্রুতি থাকলেও ওয়াসা তাদের সেবার মান কখনোই বৃদ্ধি করেনি। তাদের পানি পানের জন্য একদম অযোগ্য। প্রতিনিয়ত পানিতে ময়লা আসার অভিযোগ আসে। এমন পরিস্থিতিতে তাদের নিজস্ব সেবার মান বৃদ্ধি না করে উল্টো পানির মূল্য তিন গুণ বৃদ্ধি করা কোন প্রকার যুক্তির মধ্যেই পড়ে না।

তাই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে ওয়াসা ঘেরাওয়ের হুমকি দিয়ে বক্তারা বলেন, এখনই দাম বৃদ্ধি না করে পানি নিয়ে নগরবাসীর অভিযোগগুলো আমলে নিতে হবে। এই সিদ্ধান্ত প্রত্যাহার করে পরবর্তীতে গণশুনানি ও আলোচনার মধ্যদিয়ে পানির দাম বাড়ানোর বিষয়ে পদক্ষেপ নেওয়া যেতে পারে। কিন্তু এসব কথাকে এড়িয়ে গিয়ে; কাউকে তোয়াক্কা না করে দাম বাড়ানোর সিদ্ধান্ত বাস্তবায়ন করলে ওয়ার্কার্স পার্টিতো মানবেই না, উল্টো আন্দোলনে যেতে এবং ওয়াসা ঘেরাও করতে বাধ্য হবে।

ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু মানববন্ধনে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন, দলের মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন দলের মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দীন পান্না।

আরবিসি/০৯৬ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category