• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

রাজশাহীসহ এখনও ৬ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে

Reporter Name / ৭৭ Time View
Update : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : তাপমাত্রা বাড়লেও এখন পর্যন্ত দেশে ৬ অঞ্চলের তাপমাত্রা আছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলা ও সীতাকুণ্ড উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় তা কমে আসতে পারে।পাশাপাশি দিনে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানায়।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, আগের দুদিনের তুলনায় তাপমাত্রা বেশ খানিকটা বেড়েছে। আগামীকাল আরও কিছুটা বাড়তে পারে। শৈত্যপ্রবাহের এলাকা কমে আসতে পারে।

তাপমাত্রা বাড়লেও এখন পর্যন্ত দেশের ৬ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে আছে, সোমবার যা ছিল ১১ অঞ্চল।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুণ্ডে ৮ দশমিক ৫, যা গতকাল ছিল তেঁতুলিয়ায় ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ছিল ১২ দশমিক ৩, আজ প্রায় একই ১২ দশমিক ২, ময়মনসিংহে ছিল ১১ দশমিক ২, আজ ১১ দশমিক ৪, চট্টগ্রাম ছিল ১৩ দশমিক ৪, আজ ১৩ দশমিক ৫, সিলেটে ছিল ১১ দশমিক ২, আজ ১২ দশমিক ৪, রাজশাহীতে ছিল ৯ দশমিক ২, আজ ৯ দশমিক ৪। রংপুরে ছিল ১০, আজ ১০ দশমিক ৮, খুলনায় ছিল ১২ দশমিক ৪, আজ ১৩ এবং বরিশালে ছিল ১০ দশমিক ২, আজ ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত এবং দিনে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলাগুলো ও সীতাকুণ্ড উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা কমে আসতে পারে।

আরবিসি/০৮ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category