• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

রাবিতে হিমেল স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন

Reporter Name / ৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মর্মান্তিক দুর্ঘটনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হিমেলের স্মৃতির স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় হিমেল নিহত হওয়ার স্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা প্রদীপ প্রজ্জ্বলন করেন। প্রদীপ প্রজ্জ্বলন শেষে হিমেলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন তারা।

এরপরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘হিমেল নিহত হওয়ার ঘটনাটি কোনো দুর্ঘটনা নয়, এটি একটি হত্যাকান্ড। এই ঘটনার প্রেক্ষিতে আমাদের সকল দাবি বাস্তবায়ন না করা পর্যন্ত আমরা একসঙ্গে আন্দোলন চালিয়ে যাবো। আমরা প্রশাসনের কাছে আমাদের দাবিগুলোর লিখিত বাস্তবায়ন চাই।’

বক্তারা আরও বলেন, ‘একটা প্রাণের বিনিময় ৫ লক্ষ্য টাকা হতে পারেনা। হিমেলের মায়ের চিকিৎসার জন্য যত টাকা লাগবে, যেখানে চিকিৎসা করা লাগবে এর পুরোটার দেখভাল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে করতে হবে। পাশাপাশি আহত রিমেলেরও সকল ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে।
এর আগে, গত সোমবার রাত সাড়ে ৮টায় রাবির হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেল নির্মমভাবে ভবন নির্মাণ কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী বহণকারী এক ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হন। এ ঘটনার পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাঁচ ট্রাকে আগুন দেওয়াসহ বিভিন্নভাবে প্রতিবাদ কর্মসূচি করেন। শিক্ষার্থীরা বিভিন্ন দাবি জানালে তোপের মুখে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাদের সকল দাবি মেনে নেয় এবং ইতোমধ্যে এর কিছু কিছু বাস্তবায়নও করেছেন তিনি। হিমেল ‘হত্যাকান্ডের’ পর থেকে এখনও আলপনা এবং জলরঙে ছবি এঁকেসহ নানাভাবে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

আরবিসি/০৩ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category