• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

রাজশাহীর আদালতে বাঘার নাজমুল হত্যায় ৬ জনের যাবজ্জীবন

Reporter Name / ১১৯ Time View
Update : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘার নাজমুল হোসেন হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। এছাড়াও অপরাধ প্রমানিত না হওয়ায় এ মামলার অপর ১৫ আসামীকে খালাস দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, বাঘার সুলতানপুর গ্রামের মিন্টু আলী, রানা, পানা, আরিফ হোসেন, শরিফ হোসেন ও লালপুর উপজেলার মনিহার গ্রামের আরজেদ আলী।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু বলেন, এ মামলার আসামী ছিলেন ২৫ জন। তবে তাদের মধ্যে চারজন শিশু। সম্পুরক অভিযোগপত্র দিয়ে ওই চারজনকে শিশু আদালতে বিচারের জন্য পাঠানো হয়। যা বিচারাধিন রয়েছে। বাকি ২১ জনের বিচার হয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। যাদের মধ্যে ছয়জনকে যাবজ্জীবন ও ১৫ জনকে খালাস দিয়েছে আদালত।

তিনি বলেন, ভাগ্নিকে উত্তক্ত্যের প্রতিবাদের জের ধরে ২০২০ সালের ১৪ জানুয়ারি বিকেলে বাঘার সুলতানপুর গ্রামে নাজমুল হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নাজমুলের পিতা আজিজুর রহমান বাদি হয়ে বাঘা থানায় হত্যা মামলা করে। মামলার তদন্ত শেষে পুলিশ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। তবে চারজনের বয়স কম হওয়ায় তাদের বিচার শিশু আদালতে চলছে।

আরবিসি/০৩ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category