• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

ট্রাক চাপায় ছাত্রের মৃত্যুতে রাবিতে তুলকালাম

Reporter Name / ১৩৯ Time View
Update : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যান্তরে কন্সট্রাকশন কাজের বেপরোয়া গতির একটি ট্রাকের চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যুর ঘটনায় অন্তত ৮ টি ট্রাক জ্বালিয়ে দিয়েছে বিক্ষুব্ধ ছাত্ররা। একই সঙ্গে বিক্ষুব্ধ ছাত্ররা কন্সট্রাবশন সাইটের মেশিন ও ঘরে অগ্নিসংযোগ করেছে। কিছু প্রাইভেট কারও ভাংচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ এগিয়ে আসলেও ক্যাম্পাসে প্রবেশ করতে পারেনি ছাত্রদের প্রতিরোধের মুখে। ফিরিয়ে দেওয়া হয়েছে দমকল বাহিনীকেও।

বিক্ষুব্ধ ছাত্ররা রাবির প্রশাসন ভবনও ঘেরাও করে রেখেছে। ভিসির বাসভবনের গেট ভাংচুর করা হয়েছে। ভিসির বাসভবন ঘেরাও করে রেখেছে ছাত্ররা। মঙ্গলবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে। ট্রাক চাপায় নিহত ছাত্রের মাহমুদ হাবিব নাম হিমেল। সে রাবির চারুকলা বিভাগের গ্রাফিকস ডিজাইন কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের আবাসিক ছাত্র। এছাড়া রাবির ড্রামা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক। রাতে এ রিপোর্ট লেখার সময় হিমেলের লাশ ঘটনাস্থলেই পড়ে ছিলো। এ ঘটনায় ইমরান আলী নামের আরেক ছাত্র গুরুতর আহত হয়ছে। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও রাবি সূত্র জানায়, মঙ্গলবার রাত ৮ টার দিকে হিমেল তার অপর দুই বন্ধুকে নিয়ে মোটরসাইকেলে ক্যাম্পাসে আসছিলো। এসময় হবিবুর রহমান হলের সামনে আসলে রাবির কন্সট্রাকশন কাজে ব্যবহুত একটি বেপরোয়া ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই বাইক চালক হিমেল মারা যায়। আর বাইকে থাকা হিমেল ও অপর একজন গুরুতর আহত হয়। এদের মধ্যে ইমরান আলীকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় চরম উত্তপ্ত পরিবেশ বিরাজ করছে রাবি ক্যাম্পাসে। ঘটনার পর থেকে রাবি প্রশাসনের করো বক্তব্য পাওয়া যায় নি। ঘটনাস্থলেও রাবি প্রশাসনের কেউ ভিড়তে পারেনি। রাতে এ রিপোর্ট লেখার সময় উত্তপ্ত পবিবেশ বিরাজ করছিলো।
রাবি সংলগ্ন নগরীর মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

আরবিসি/০১ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category