• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

আরও বাড়বে শীত

Reporter Name / ৭৫ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : সারা দেশে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে আরও বাড়তে পারে শীতের তীব্রতা।

আবহাওয়া অধিদপ্তর বলছে, শুক্রবার রাতে দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী দুই দিন ধারাবাহিকভাবে বাড়তে পারে শীত। সেই সঙ্গে শৈত্যপ্রবাহের এলাকাও বিস্তৃত হতে পারে। তবে আগামী সোমবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আজ রাতের তাপমাত্রা আরও কমতে পারে। কাল শনিবার রাতের তাপমাত্রা আরও কমবে। পরবর্তী ১ থেকে ২ দিন তাপমাত্রা একই রকম থাকবে। তবে সোম বা মঙ্গলবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা আবার বাড়বে।

উত্তরের জেলাগুলোতে শীত জেঁকে বসেছে। আজ এই মৌসুমের সর্বনিম্ন ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শ্বৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

শুক্রবার সকাল ৯টায় আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগের সবগুলো জেলা ছাড়াও গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, মৌলভীবাজার জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। শৈত্যপ্রবাহের এলাকা আরও বিস্তৃত হতে পারে। এখন জানুয়ারি মাস প্রায় শেষের পথে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে রাতের তাপমাত্রা আবার কমতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ফেব্রুয়ারির ৪ বা ৫ তারিখে বৃষ্টির সম্ভাবনা আছে। তখন তাপমাত্রা আবার কমবে। তবে তা শুধু রাতে কমবে। সে সময় আরেকটা শ্বৈত্যপ্রবাহ আসতে পারে।

আরবিসি/২৮ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category