• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

ঝলমলে সেঞ্চুরিতে দুর্বার তামিম

Reporter Name / ১২৩ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : সাগরিকার পাড় কেঁপে ওঠে তামিম ইকবাল নামক সাইক্লোনে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিয়েছিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাস বিরতির ঘোষণা। সেই ঘোষণার ১ দিন না যেতেই মারকুটে ব্যাটিংয়ে তামিম তুলে নিলে স্বীকৃত টি-টোয়েন্টিতে চতুর্থ সেঞ্চুরি। আলাউদ্দিন বাবুকে দারুণ চারে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন মিনিস্টার ঢাকার এই ওপেনার।

তাসকিন আহমেদের করা আউট সাইড অফের লেন্থ ডেলিভারি, এগিয়ে এসে কাভারের উপর দিয়ে উড়িয়ে আছড়ে ফেললেন বাউন্ডারির বাইরে। দৃষ্টিনন্দন এক শট। বলা যায় তামিমীয় ট্রেডমার্ক শট। দীর্ঘদিন ধরে এমন শট খেলতে দেখা যায়নি তাকে। যেন খোলস ছাড়িয়ে বেরিয়ে আসার আভাস। এমন আভাসই দিলেন যে, শূন্যতে জীবন পেয়ে তামিম হাঁকালেন সেঞ্চুরি।

তামিমের ব্যাট যেন হয়ে ওঠে ক্ষুরধার তরবারি। যেভাবেই বল আসুক না কেন, চার কিংবা ছয়। শূন্যতে জীবন পাওয়ার পর ২৮ বলে দেখা পান ফিফটির। ৭১ রানে পরপর দুই জীবন। এত সুযোগ পেয়ে কি সেঞ্চুরি হাতছাড়া করা যায়? তামিমও করেননি। ফিফটির পর সেঞ্চুরি করতে লাগে আরও ৩৩ বল। চারের মার ছিল ১৬টি আর ছয় ৩টি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৬৪ বলে ১১১ রান করে। তামিমের সেঞ্চুরির সঙ্গে মোহাম্মদ শাহজাদের ফিফটিতে সিলেট সানরাইজার্সকে ৩ ওভার বাকি থাকতেই ৯ উইকেটে উড়িয়ে দেয় ঢাকা।

আরবিসি/২৮ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category