• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

আইসিটিতে নেতৃত্ব দেবে স্টার্টআপরা : পলক

Reporter Name / ১২৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চতুর্থ শিল্পবিপ্লবে দেশে আইসিটি ইন্ডাস্ট্রিতে নেতৃত্ব দেবে আজকের স্টার্টআপরা। এ জন্য তাদের উঠে আসতে সব ধরনের সুবিধা দিচ্ছে সরকার।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে রাজশাহীতে তিন দিনব্যাপী স্টার্টআপ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা চাই স্টার্টআপদের থেকেই বড় বড় আইটি প্রতিষ্ঠান গড়ে উঠুক। তাদের প্রয়োজনীয় মেন্টরিং এবং ফান্ডিং নিশ্চিতে কাজ চলছে। দেশের প্রতিটি হাইটেক পার্কে স্টার্টআপদের জন্য একটি করে ফ্লোর বরাদ্দ রাখা হয়েছে। বিনা ভাড়ায় কার্যক্রম পরিচালনার সুযোগ পাচ্ছে তারা। তাদের সব ধরনের ইউটিলিটি সুবিধাও দিচ্ছে হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রকল্প পরিচালক একেএএম ফজলুল হক, উপ-পরিচালক মাহফুজুল কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, হাইটেক পার্ক কর্তৃপক্ষের স্টার্টআপ অ্যান্ড পলিসি কনসালটেন্ট আশিকুর রহমান রুপকের তত্ত্বাবধানে এই স্টার্টআপ ক্যাম্প চলছে। এতে সব মিলিয়ে ১২টি সেশন থাকছে। আরও থাকছে সার্ভে সেশন। বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ক্যাম্প চলবে।

হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, অ্যামাজনের স্টার্টআপ ও সল্যুশন আর্কিটেক্ট মাহদি-উজ জামানসহ খ্যাতিমান মেন্টররা থাকছেন এতে। বিশেষ এই কাম্পে স্পেস বরাদ্দ পাওয়া ৩০টি স্টার্টআপ প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

আরবিসি/২৭ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category