• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

রাজশাহী বিভাগে একদিনে ১০৮৮ জনের করোনা শনাক্ত

Reporter Name / ৭৯ Time View
Update : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে একদিনে নতুনভাবে আরও এক হাজার ৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটি করোনা ভাইরাস শনাক্তে রাজশাহী বিভাগের নতুন রেকর্ড।

এর আগের ২৪ ঘণ্টায় ৮৮২ জনের করোনা শনাক্ত হয়েছিল। পরিসংখ্যান বলছে- রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতি আরও অবনতির দিকেই যাচ্ছে। গড় তুলনায় এখন পর্যন্ত মৃত্যুর হার কম থাকলেও প্রতিদিনিই লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের হার। পরীক্ষা অনুপাতে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে।

বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের এক পরিসংখ্যানে দেখা গেছে- গেল ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৮৮ জনের। একই সময় মৃত্যু হয়েছে একজনের। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষায় রাজশাহী বিভাগের আট জেলায় তারা শনাক্ত হন।

এর মধ্যে রাজশাহী জেলায় ৪৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৪ জন, নওগাঁয় ৬১ জন, নাটোরে ৪৩ জন, জয়পুরহাটে ৩৪ জন, বগুড়ায় ১৭৭ জন, সিরাজগঞ্জে ৮৬ জন এবং পাবনা জেলায় ২০৭ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০৭ জন।
অথচ এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় ৮৮২ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষা হয়েছিল ১ হাজার ৮২৮ জনের। এর মধ্যে রাজশাহী জেলায় ৩২৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৬ জন, নওগাঁয় ৭৬ জন, নাটোরে ৩১ জন, জয়পুরহাটে ৪৪ জন, বগুড়ায় ২০০ জন, সিরাজগঞ্জে ৭১ জন ও পাবনায় ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিধফতরের সহকারী (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার জানান, প্রতিদনিই করোনা শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। তাই তারা গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। এ সময় সবাইকে সর্বাত্মক সতর্ক থাকতে হবে। দ্রুত টিকাগ্রহণ ও মাস্ক পরাসহ সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। আর যারা টিকা নিয়েছেন তাদেরকেও স্বাস্থ্যবিধি মানতে হবে।

আরবিসি/২৬ জানুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category