• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

বাগমারায় হচ্ছে পাওয়ার গ্রিড

Reporter Name / ১৫০ Time View
Update : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : দেড়শ কোটি টাকা ব্যয়ে রাজশাহীর বাগমারায় স্থাপন করা হচ্ছে বিদ্যুতের পাওয়ার গ্রিড। উপজেলার গোয়ালপাড়ায় ৫ একর জায়গার উপরে নির্মাণ করা হচ্ছে এই পাওয়ার গ্রিড। এটি বাস্তবায়ন করছেন পাওয়ার গ্রিড অফ বাংলাদেশ লিমিটেড।

শনিবার সকালে এ গ্রিড নির্মাণের আনুষ্ঠানিক ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এ গ্রিডের ভিত্তিপ্রস্থর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় এমপি এনামুল হক বলেন, মানুষের প্রয়োজনের প্রথম তালিকায় রয়েছে বিদ্যুৎ। বিদ্যুৎ ছাড়া আধুনিক সময়ের কোন কাজই যেন সম্পন্ন হয় না। বিদ্যুৎ এখন একটি অপরিহার্য। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগমারাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা দিয়েছেন। প্রতিটি বাড়িতে পৌঁছে গেছে বিদ্যুৎ। ঘুরতে শুরু করেছে মানুষের ভাগ্যের উন্নয়নের চাকা। বাগমারায় বিদ্যুতের পাওয়ার গ্রিড স্থাপনের ফলে বাগমারাসহ আশপাশের উপজেলায় দূর হবে বিদ্যুতের সমস্যা। থাকবে না লোড শেডিং। জাতীয় গ্রিডে যুক্ত হবে বাগমারা উপজেলা।

এমপি এনামুল বলেন, এই পাওয়ার গ্রিড স্থাপনের ফলে বৃদ্ধি পাবে শিল্প কারখানা। পাওয়ার গ্রীডের ফলে বাগমারার উন্নয়ন পৌছে যাবে অনন্য উচ্চতায়।
বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, পিজিসিবি’র নির্বাহী পরিচালক (পিএন্ডডি) ইয়াকুব ইলাহী চৌধুরী, প্রকল্প পরিচালক (প্রধান প্রকৌশলী) শফিউল্লাহ, উপ-প্রকল্প প্ররিচালক (তত্ত্বাবধায় প্রকৌশলী) অশোক কুমার সরকার, তত্ত্বাবধায় প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বে) মিজানুর রহমান সরকার, চায়না, সিসিসিই’র কান্ট্রি ডিরেক্টর ডিকেএম ফজলুল হক, চায়না সিসিসিই’র প্রকল্প পরিচালক সমীর রায় ও নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার এমদাদুল হক।

আরবিসি/২২ জানুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category