• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

রাবিতে শহীদ কামারুজ্জামান হলের নির্মাণ কাজ উদ্বোধন

Reporter Name / ৯৬ Time View
Update : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ^বিদ্যালয়ে ছাত্রদের জন্য ১০তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। রবিবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের মাদার বক্স হলের সামনে ফলক উন্মোচনের মাধ্যমে শহীদ এএইচএম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করেন জাতীর নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর সেখানে প্রদর্শিত হলের নকশা ও স্থান পরির্দশন করেন মেয়র।

বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, রাজশাহী বিশ^বিদ্যালয়ের ‘ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ১০তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হল নির্মাণ করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের অধিন বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন ও রাজশাহী বিশ^বিদ্যালয় এ প্রকল্প বাস্তবায়ন করছে।

রাবি সূত্র জানায়, শহীদ এএইচএম কামারুজ্জামান হলে ছাত্রদের জন্য মোট ৪৮২টি কক্ষ থাকবে। হলের প্রতিটি কক্ষে দুই সিটে দুইজন করে মোট ৯৬৪জন ছাত্র থাকতে পারবেন। হলে থাকবে ৩৭টি হাউস টিউটর ও অফিস কক্ষ। থাকবে ৬টি অত্যাধুনিক লিফটসহ অন্যান্য আধুনিক সুযোগ-সুবিধা। শহীদ এএইচএম কামারুজ্জামান হল রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রথম ১০তলা বিশিষ্ট ছাত্রদের আবাসিক হল।

উদ্বোধনকালে রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল ইসলামসহ বিভিন্ন প্রশাসনের উর্ধ্বর্তন কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর শহীদ এএইচএম কামারুজ্জামান হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

আরবিসি/০২ জানুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category