• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

বুলেট-বোমা-গ্রেনেড পরোয়া করি না : প্রধানমন্ত্রী

Reporter Name / ১১৭ Time View
Update : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনচেতা হলে অনেক বাধা আসে। চলার পথ যত অন্ধকারাচ্ছন্ন হোক না কেন, থেমে থাকবো না। যত রক্তক্ষরণ হোক, পদদলিত করে এগিয়ে যাবো। আমি জানি, অনেক বোমা-গুলি, গ্রেনেড আমার জন্য অপেক্ষা করে থাকে। আমি পরোয়া করি না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবোই।

জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এমডিজি বাস্তবায়ন করেছি। এইচডিজি বাস্তবায়ন করে চলছি। আমাদের লক্ষ্য, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ। এ লক্ষ্যে কাজ করে চলছি। আমাদের ডেলটা প্লান অব্যাহত রয়েছে। উন্নয়নশীল দেশকে টেকসই করতে জাতীয় কৌশল হাতে নিয়েছি।

অনুষ্ঠানে ১৩ বছরের আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমার গ্রাম আমার শহর কার্যক্রম, ডিজিটাল বাংলাদেশ, গ্রামে বসে প্রযুক্তি ব্যবহার করে নিজের অবস্থান পরিবর্তন করতে পারছে মানুষ। উন্নয়ন হবে গ্রামভিত্তিক। শিক্ষাখাতে প্রভূত উন্নয়ন, চিকিৎসাসেবা এখন মানুষের দোরগোড়ায়। উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি বলেই এই অর্জন এই অর্জন ধরে রাখতে চাই, এটি আমাদের অঙ্গীকার। জাতির পিতা বঙ্গবন্ধু এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করতে চেয়েছেন। উন্নত জীবন দিতে চেয়েছেন। আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবো।

আরবিসি/০২ জানুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category