• রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

বিশ্বে একদিনে সর্বোচ্চ করোনা রোগী সনাক্ত

Reporter Name / ৯৬ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরন ওমিক্রন বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসের সংক্রমণ রোধে নেওয়া হয়েছে জরুরি পদক্ষেপ, বাড়ানো হচ্ছে টিকাকরণের হার। তবুও গত কয়েকদিন দেশে দেশে করোনায় আক্রান্ত অনেক বেড়ে গেছে। মৃতের সংখ্যা প্রতিদিন বাড়ছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৭ হাজার ৫৫ জন। অন্যদিকে করোনা শনাক্তের পর এই প্রথম ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন। এর আগে গতকাল বুধবার (২৭ ডিসেম্বর) আক্রান্ত হয়েছেন ১২ লাখ ১৭ হাজার ৮৩১ জন। মারা গেছেন আরও ৬ হাজার ৫৬৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ৪৯ লাখ ৬ হাজার ১৪৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৩৮ হাজার ৬০৭ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ২৪ লাখ ১৪৭ হাজার ৭০৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৬৭০ জন। মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৮৬৬ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৪ হাজার ২৭২ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৮ লাখ ১৪ হাজার ২৭১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৫৯২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২২ লাখ ৬৩ হাজার ৮৩৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৮৭০ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৫৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৮৯ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ২৭১ জন। মারা গেছেন ৩ লাখ ৭ হাজার ২২ জন। আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরবিসি /৩০ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category