• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

নির্বাচনী অফিস গুড়িয়ে দেওয়ার প্রতিবাদে বাগমারায় ঝাড়ু মিছিল, ইউএনও’র অপসারণ দাবী

Reporter Name / ৩১২ Time View
Update : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় ইউপি নির্বাচনে অংশ নেওয়া একাধিক প্রার্থীর নির্বাচনী অফিস গুড়িয়ে দেওয়ার প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। বুধবার বিকেলে বাগমারা উপজেলা আওয়ামী লীগ এবং মহিলা আ’লীগের ব্যানারে প্রথমে ঝাড়ু মিছিল বের করা হয়। উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ভবানীগঞ্জ বাজারের প্রধান প্রধান রাস্তাসহ উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে নিউ মার্কেটের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, আসন্ন ৫ জানুয়ারি উপজেলার ১৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান নানাভাবে প্রার্থীদের হয়রানী শুরু করেছে। বিক্ষোভ সমাবেশ থেকে আওয়ামী লীগ নেতারা অবিলম্বে ইউএনও’র অপসারণ দাবি করেন। তারা বলেন, উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের অফিস কোনো নোটিশ ছাড়ায় ভাংচুর করেছে। ইউএনও’র নির্দেশে অভিযানের নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত প্রার্থীদের পোস্টার পদদলিত করা হয়েছে। নৌকা প্রতিক গুড়িয়ে দেওয়া হয়েছে। আওয়ামী লীগ নেতারা অবিলম্বে বিতর্কিত সৃষ্টিকারী ইউএনও ফারুক সুফিয়ানের অপসারণ দাবি করেন।

এসময় উপজেলার ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগ নেতা মতিউর রহমান টুকু, দফতর সম্পাদক নুরুল ইসলাম, এমদাদুল হক দুলু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কোহিনুর বেগম, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও যুব-মহিলা লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী বিক্ষভে অংশ নেন।

প্রসঙ্গত, মঙ্গলাবার বেলা ১১ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার পুলিশ এবং আনসার সদস্যদের সঙ্গে নিয়ে বিভিন্ন ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। অভিযানে নরদাশ ইউনিয়নের মাদিলা মোড়ে নৌকার প্রার্থী গোলাম সারোয়ার আবুলের একটি এবং গোবিন্দপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আল-মামুন প্রামানিকের বিভিন্ন স্থানে ৩টি নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়া হয়েছে। এসব অফিসে রাখা ব্যানার পোস্টার গুড়িয়ে দেয়া হয়েছে। অফিস ভাঙ্গার প্রতিবাদে ওইদিনই তাৎক্ষনিক ভাবে নরদাশ ও গোবিন্দপাড়া ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেন নৌকার সমর্থকরা।

নরদাশ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী গোলাম সারওয়ার অভিযোগ করে বলেন, কোনো নোটিশ ছাড়ায় উপজেলা প্রশাসন অফিস ভেঙ্গে দিয়েছে। ফলে সুষ্ঠু নির্বাচন ব্যবস্থাকে বাধাগ্রস্ত করবে বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন, তার পোস্টারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আছে। সেই ছবি থাকার পরেও ইউএনও পুলিশ এবং আনসার সদস্য দিয়ে অফিস গুড়িয়ে দিয়েছে। নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ায় নরদাশ ইউনিয়নে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটছে। প্রশাসনের এমন ভূমিকা নিয়ে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আশঙ্কায় রয়েছেন নৌকার প্রার্থীরা।

আরবিসি/২৯ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category