• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

কারাগারে বন্দি থেকেও চেয়ারম্যান হলেন তুফান

Reporter Name / ১২১ Time View
Update : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ার পর হামলার মামলায় কারাগারে বন্দি থেকেও চেয়ারম্যান নির্বাচিত হলেন রাজশাহীর বাঘা উপজেলার বাউশা ইউনিয়নের অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান।

নির্বাচনকালীন প্রচার-প্রচারণা, পোস্টার লাগানো, মাইকিংসহ নির্বাচনের কোনো কিছুই সেভাবে হয়নি৷ ছিলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এ কারণে তাকে দল থেকেও বহিষ্কার করা হয়।

মামলা দিয়ে কারাগারে বন্দি করা হয়। বন্দীদশা থেকেও প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে বিপুল ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেন অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান। এখনো তিনি কারাগারে বন্দি।

গত ২৬ ডিসেম্বর তিনি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে ৮ হাজার ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। বিজয়ী তুফানের পক্ষে শুধুমাত্র তার স্ত্রী রোজিনা আকতারি পলি প্রচারণা চালিয়েছেন।

রাজশাহী জেলা নির্বাচন কার্যালয় সূত্রে পাওয়া তথ্যানুযায়ী বিজয়ী বিদ্রোহী প্রার্থী তুফান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ১৬৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী শফিকুর রহমান শফিক পেয়েছেন ৫ হাজার ৪২৮ ভোট।

জানা যায়, রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বাউসা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে এবার তাকে মনোনয়ন না দিয়ে উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শফিকুর রহমান শফিককে দলীয় মনোনয়ন দেওয়া হয়। এটি মেনে নিতে পারেননি সাবেক চেয়ারম্যান তুফান। তাই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেন।

অভিযোগ আছে, বিদ্রোহী হিসেবেও প্রার্থীতা তুলে না নেওয়ায় গত ৪ ডিসেম্বর গভীর রাতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা তুফানের টলটলিপাড়ার বাড়িতে সশস্ত্র হামলা চালায়। ভাঙচুর করা হয় তার বাড়িতে। এলাকাবাসী ডাকাত সন্দেহে আওয়ামী লীগ নেতাদের ধরে গণপিটুনি দেয়। পরেরদিন ৫ ডিসেম্বর সকালে তুফান মামলা করতে বাঘা থানায় গেলে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে তাকে পাঠানো হয় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে। আদালত কয়েকদফা তার জামিন নামঞ্জুর করেন। ভোটের আগে তুফানকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিদ্রোহী প্রার্থী হওয়ায় প্রতিনিয়ত বাড়িতে হামলার ঘটনা ঘটে। প্রচারণার জন্য মাইকিং নিয়ে বের হলেই ভাংচুর করা হয়। তবে স্বামীর পক্ষে স্ত্রী রোজিনা একাই প্রচারণা চালিয়েছেন গ্রাম মহল্লা ঘুরে ঘুরে। শেষ পর্যন্ত এলাকার মানুষ বিপুল ভোট দিয়ে বিজয়ী করেছেন তুফানকে।

আরবিসি/২৮ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category