• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বুস্টার ডোজ

Reporter Name / ৭৬ Time View
Update : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে পরীক্ষামূলক টিকার বুস্টার ডোজ আগামী মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে দেওয়া শুরু হবে।

সোমবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিঞা এ কথা জানান।

তিনি বলেন, আগামী মঙ্গলবার থেকে ষাটোর্ধ্ব ও সম্মুখসারির যোদ্ধারা বুস্টার ডোজের টিকা পাবেন। করোনা থেকে রক্ষা পেতে সবাইকে টিকা নিতে হবে এবং মাস্কও পরতে হবে। এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার রিকশাওয়ালা থেকে শুরু করে সবাই টিকা গ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, এর আগে যে যে কেন্দ্র থেকে টিকা গ্রহণ করেছেন, সে সেই কেন্দ্র থেকেই বুস্টার ডোজ টিকা নেবেন। যারা নিবন্ধন করে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন, তাদের সমস্ত তথ্য আমাদের কাছে রয়েছে। যারা অন্তত ৬ মাস আগে ৬০ এর বেশি বয়স ও সম্মুখসারির যোদ্ধা করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের মোবাইলে আজ থেকে এসএমএস যাবে। যিনি এসএমএস পাবেন শুধু তিনিই টিকা নিতে যাবেন। কারণ কেউ টিকা নিতে এসে সংক্রমিত হোক এটা আমরা চাই না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শুধুমাত্র ঢাকার টিকাদান কেন্দ্রগুলোতে পরীক্ষামূলকভাবে বুস্টার ডোজ দেওয়া হবে বলেও তিনি জানান।

আরবিসি/২৭ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category