• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

চতুর্থ ধাপে ৪৯ শতাংশ ইউপিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

Reporter Name / ১০১ Time View
Update : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৪৯ শতাংশ ইউপিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। এদের বেশিরভাগই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

সোমবার (২৬ ডিসেম্বর) দেশের ৮৩৮ ইউপিতে ভোটগ্রহণ করে ইসি। সোমবার (২৭ ডিসেম্বর) রাতে মাঠ পর্যায় থেকে পাঠানো ফলাফল সমন্বয় করে ওই তথ্য জানায় নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. মিজানুর রহমানের তৈরি করা এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, ফলাফল এসেছে ৭৯৬টি ইউপির। এতে স্বতন্ত্র প্রার্থীরা ৩৯০টি ইউপিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন, যা মোট ইউপির ৪৮ দশমিক ৯৯ শতাংশ। আওয়ামী লীগ পেয়েছে ৩৯৬টি চেয়ারম্যান পদে জয়, যা মোট ইউপির ৪৯ দশমিক ৭৫ শতাংশ।

অন্যান্য দলগুলো (জাতীয় পার্টি-জাপা ছয়টি, জাতীয় পার্টি একটি, জাকের পার্টি একটি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ পেয়েছে দুটি) মোট ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছে, যা মোট ইউপির এক দশমিক ২৬ শতাংশ। নির্বাচনে ভোট পড়েছে ৭৫ দশমিক ৩১ শতাংশ।

এবার প্রতিটি ধাপেই ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকের প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে তাদেরই বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে। ভোটের লড়াই ছাড়াও মাঠের সংঘর্ষেও জড়িয়েছেন নিজেরাই। এ পর্যন্ত ইউপি নির্বাচনী সহিংসতায় প্রাণ গেছে প্রায় ৫০ জনের। আহত হয়েছেন তিন শতাধিক ব্যক্তি।

আরবিসি/২৭ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category