• রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

হঠাৎ দেখা দিলেন জয়া!

Reporter Name / ১৩৮ Time View
Update : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় জয়া আহসানকে প্রায়ই দেখা যায়। আবার কিছুদিন আগে তাকে কলকাতার ‘বিনিসূতোয়’ সিনেমায়ও দেখা গেছে। তাহলে ৪ বছর পর কীভাবে দেখা দেবেন অভিনেত্রী!

বিষয়টা পরিষ্কার করা যাক। ২০১৭ সালে কলকাতার একটি সিনেমায় যুক্ত হয়েছিলেন জয়া। যেটার নাম ‘ঝরা পালক’। নির্মাণ করবেন সায়ন্তন মুখার্জি। তখন জানানো হয়, কবি জীবনানন্দ দাশের জীবনের গল্পে নির্মিত হবে এটি। আর এতে জীবনানন্দের স্ত্রী লাবণ্যের ভূমিকায় অভিনয় করবেন জয়া।
এরপর গুনে গুনে চারটি বছর চলে গেল। সিনেমাটি সম্পর্কে কোনো আপডেট আর জানা যায়নি। কিন্তু হঠাৎ করে গতকাল শনিবার (২৫ ডিসেম্বর) প্রকাশ করা হয়েছে এর ট্রেলার। সেখানে জীবনানন্দের স্ত্রী রূপে দেখা দিয়েছেন জয়া।

৩ মিনিট ১২ সেকেন্ডের এই ট্রেলারে দেখা গেছে, সিনেমাটির কিছু অংশ সাদাকালো এবং কিছুটা রঙিন। এতে জীবনানন্দ দাশের বিভিন্ন বয়সের চরিত্রে অভিনয় করেছেন ব্রাত্য বসু ও রাহুল। এছাড়া কবি কাজী নজরুল ইসলামের চরিত্রে অভিনয় করেছেন সুপ্রিয় দত্ত, কবি সজনীকান্ত দাসের ভূমিকায় দেবশঙ্কর হালদার ও কবি বুদ্ধদেব বসুর চরিত্রে আছেন কৌশিক সেন।

ট্রেলার প্রকাশের ইস্যুতে অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু জানান, এখনো ‘ঝরা পালক’-এর মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে আসন্ন ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হবে।

জয়া আহসান ইতোপূর্বে কলকাতার প্রথম সারির অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন। তবে গুণী অভিনেতা ব্রাত্য বসুর সঙ্গে এবারই প্রথম দেখা গেল তাকে। ব্রাত্য বসুর ভাষ্য, ‘কবির দাম্পত্যে যে নির্জনতা ও ভায়োলেন্স ছিল, সেটা পর্দায় আমার আর জয়ার রসায়নে প্রতিফলিত হয়েছে।’
অভিনেত্রী জয়া আহসান গণমাধ্যমকে বলেন, ‘মা ছাড়া জীবনানন্দ দাশের জীবনে একমাত্র নারী চরিত্র লাবণ্য দাশ। প্রথাগত ভাবনা থেকে যেভাবে লাবণ্য দাশকে দেখা হয়েছে আসলে তিনি তেমন ছিলেন না। অনেক বড় অনুপ্রেরণা ছিলেন জীবনানন্দ দাশের জন্য। চলচ্চিত্রটিতে সেসবই দেখানো হবে।’

আরবিসি/২৬ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category