• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

রাজশাহীতে বড়দিনের প্রার্থনায় জাতির সমৃদ্ধি কামনা

Reporter Name / ১৭২ Time View
Update : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে থ্রীস্টীয় ধর্মাবল্মীদের সবচয়ে বড় উৎসব বড়দিন উদযাপিত হয়েছে। বড়দিনের প্রার্থনায় দেশের সুখ ও সমৃদ্ধি কামনা করা হয়েছে। শনিবার সকাল ৮টায় গানের সুরে নগরীর সিটি চার্চে বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনা করা হয়।

এ সময় চার্চের মধ্যে সবাই গেয়ে ওঠেন। ‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি’। বড়দিন উপলক্ষে রাজশাহীর খ্রিস্টান সম্প্রদায় বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।

রাজশাহী মহানগরীর বাগানপাড়া চার্চের ফাদার জেভাস রোজারিও জানান, বড়দিনে প্রার্থনার আয়োজন করা হয় রাজশাহীর দ্বিতীয় বড় উপাসনালয় বাগানপাড়া চার্চেও। এছাড়া সিটি চার্চ ও ডিঙ্গাডোবা চার্চসহ শুক্রবার দিবাগত রাত থেকেই রাজশাহীর ২১টি ধর্মপল্লীর গির্জায় গির্জায় অনুষ্ঠিত হয় নানা আয়োজনা। শনিবার সকালে ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্যান্য উপাসনালয়ে যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হয়। মহামারি করোনাকালে গত দুই বছরের তুলনায় এবার বড়দিনের আয়োজনে চাকচিক্য কিছুটা বেশি।

এদিকে, রাজশাহীর গির্জা ও হোটেলেগুলো বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজ-সজ্জায় সেজেছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে।

রাজশাহীর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, দিনটি উদযাপনের লক্ষ্যে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ বছরও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বড়দিন উদযাপনের জন্য পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যেই আনন্দঘন পরিবেশে সবাই বড়দিন উদযাপন করেছেন।

আরবিসি/২৫ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category