• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

দুর্গাপুরে ইউপি ভোটের মাঠে অস্ত্র মহড়া, পৌরসভার গাড়িচালক আটক

Reporter Name / ১১৪ Time View
Update : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুর্গাপুরের কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রচার-প্রচারণার সময় ভোটারদের ভয় দেখাতে অস্ত্রের মহড়া দেওয়ায় তুহিন আলী (৩৫) নামের একজনকে ধরে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। এ সময় তুহিনের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আটক তুহিন জেলার বাগমারার তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদের গাড়িচালক।

শুক্রবার গভীর রাতে রাজশাহীর দুর্গাপুর উপজেলার মঙ্গলপুর গ্রামে এ ঘটনা ঘটে। আটক তুহিনকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শনিবার সকালে থানা হেফাজতে নিয়েছে পুলিশ।

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২ নম্বর কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার রাতে মঙ্গলপুর গ্রামে তার নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে।

শুক্রবার রাতেও ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মহড়া দিতে থাকে। নৌকায় ভোট না দিতে এবং সাধারণ ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির জন্য সন্ত্রাসীরা এভাবে মহড়া দিতে থাকে। রাত ১২টার দিকে সন্ত্রাসীরা মঙ্গলপুর গ্রামে গেলে দলীয় লোকজন ও গ্রামবাসীরা মিলে সন্ত্রাসীদের ধাওয়া করে। এ সময় মোটরসাইকেল থেকে তুহিন ছিটকে পড়ে যায়। পরে তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করেন, গত কয়েক দিন থেকে বহিরাগত সন্ত্রাসীরা তার নির্বাচনী এলাকায় প্রবেশ করে নৌকায় ভোট না দিতে সাধারণ লোকজনকে হুমকি-ধমকি দিচ্ছে। এমনকি নির্বাচনে সহিংসর পাঁয়তারা করছে। এর পেছনে মদদ দিচ্ছেন স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা।

রাজশাহীর দুর্গাপুর থানার ওসি হাসমত আলী বলেন, তুহিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আপাতত তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরবিসি/২৫ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category