• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

নৌকার বিদ্রোহী হলেই বহিস্কার : এমপি এনামুল

Reporter Name / ৪৫২ Time View
Update : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সোমবার বেলা ১১ টায় এ উপলক্ষে সালেহা ইমারত কোল্ড ষ্টোরেজ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপে বাগমারায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্র্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে কোন ষড়যন্ত্র করে লাভ হবে না। নৌকার বিরোধীতা করে কেউ প্রার্থী হলে তার বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সময় তিনি বলেন, ৫ জানুয়ারীর ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠিত হবে। এখানে দলীয় প্রার্থী বা নৌকা প্রতীকের প্রার্থী বলে কাউকে অতিরিক্ত সুবিধা নিতে দেওয়া হবে না। এ বিষয়ে ডিজিএফআই ও জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট পক্ষের সাথে মতবিনিময় করেছি।

এরই মধ্যে স্পষ্ট বলে দেয়া হয়েছে দলীয় পরিচয়ে কেউ যেন কোন অন্যায় অনিয়ম না করে। প্রার্থী যেই হোক না কেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে কঠোর হস্তে দমন করা হবে। বাগমারায় বিগত দিনের সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে দাবী করেন তিনি। তিনি আরো বলেন, আমরা চাই ভোট কেন্দ্রে শতভাগ ভোটারের উপস্থিতি। ভোট কেন্দ্র সহ এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে ভোটাররা ভোট কেন্দ্রে আসবেন।

প্রধান অতিথি আরো বলেন, আমরা ভোটের পরিবেশ নিশ্চিত করতে কাজ করে চলেছি। সেই সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন সহ সংশ্লিষ্ট পক্ষের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। পাশাপাশি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে যেন সঠিক, বস্তুনিষ্ঠ তথ্য গণমাধ্যমে উঠে আসে। নির্বাচনে গণমাধ্যম একটা বিরাট ভূমিকা পালন করে থাকে। এলাকার শান্তিপূর্ণ পরিবেশ যেন বিনষ্ট না হয় সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দল থেকে যারা নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তাদেরকে দল থেকে বহিস্কার করা হবে। দল করলে সংগঠনের নিয়মকানুন মেনে চলতে হবে। এই সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের।

প্রধান অতিথিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং চলমান পরিস্থিতি নিয়ে প্রশ্ন করেন, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডল, সাংবাদিক মাহফুজুর রহমান প্রিন্স, নর-কুতুবুল আলম প্রমুখ।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, কাউন্সিলর হাচেন আলী, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম সহ বাগমারায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

আরবিসি/২০ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category