• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ফেসবুকের ক্ষতিকর কনটেন্ট সরাতে রিট

Reporter Name / ১৫৩ Time View
Update : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে থাকা ক্ষতিকর কনটেন্ট সরাতে হাইকোর্টে রিট করা হয়েছে।

সাংবাদিক সেলিম সামাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষক এস এম মাসুম বিল্লাহ, আইনজীবী জর্জ চৌধুরী ও ভিক্টর রায় সোমবার (২০ ডিসেম্বর) এ রিট করেছেন বলে জানিয়েছেন আইনজীবী তাপস কান্তি বল।

এর আগে, চলতি বছরের ১৮ নভেম্বর ফেসবুকে অপব্যবহার প্রতিরোধে পদক্ষেপ নিতে এবং এদেশে ফেসবুকের কার্যক্রম নিয়ন্ত্রণে মেটা ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গসহ পাঁচ জনকে আইনি নোটিশ দেওয়া হয়েছিল।

মার্ক জাকারবর্গ ছাড়াও অন্য যাদের এ নোটিশ পাঠানো হয়েছে, তারা হলেন- বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব ও ডিজিটাল সিকিউরিটি অ্যাজেন্সির মহাপরিচালক।

নোটিশের ভাষ্যমতে, গত অক্টোবরে কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার একটি ভিডিও ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ওই বিভ্রান্তিকর, ভুল, মিথ্যা তথ্যের লেখা, ছবি, অডিও, ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর সারা দেশে অন্তত ২৭টি জেলায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, উপাসনালয়ে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে। ফেসবুক এসব ছড়ানো বন্ধে নিষ্ক্রিয় ছিল বা ব্যর্থ হয়েছে।

আরবিসি/২০ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category