• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

রাজশাহীতে বিপুল পরিমাণ মরা ছাগলের মাংসসহ চারজন আটক

Reporter Name / ১৫৯ Time View
Update : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে মরা ছাগলের মাংস বিক্রি ও রুগ্ন ছাগলের মাংস সরবরাহের অভিযোগে চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় আসামীদের কাছ থেকে ১৫০ কেজি মরা ছাগলের মাংস, ৪ টি মৃত জবাই করা ছাগল ও ২৭টি রুগ্ন ছাগল উদ্ধার হয়।
রবিবার আরএমপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পুলিশ জানায় শনিবার সন্ধ্যায় নগরীর কাশিয়াডাঙ্গার অদুরে বালিয়ার মোড থেকে এসব জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো রাজশাহী নগরীর দরগাপাড়ার মশিউর রহমান আপেল, ফাইসাল, কায়েস ও ফয়সাল হোসেন।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে মরা ছাগলের মাংস, মৃত জবাই করা ছাগল ও রুগ্ন ছাগল রাজশাহী শহরের বিভিন্ন খাবার হোটেলে সরবরাহ করার জন্য নিয়ে আসা হচ্ছে। এসময় কাশিয়াডাঙ্গা থানার বালিয়ার মোড় থেকে পিকআপ ভ্যানসহ (ঢাকা মেট্রো-ন-১৬-৫২০৫) চারজনকে আটক করে। এসময় পিকআপ ভ্যান তল্লাশী করে ১৫০ কেজি মরা ছাগলের মাংস, ৪টি জবাই করা মৃত ছাগল ও ২৭টি রুগ্ন ছাগল উদ্ধার হয়।

আসামীরা মাংস সরবরাহ সংক্রান্তে কোন বৈধ কাগজপত্র বা কোন পশু ডাক্তারের উপস্থিতিতে পরীক্ষা করে জবাই করা হয়েছে কিনা এ সংক্রান্তে সন্তোষজনক জবাব দিতে পারেনি। পরে পুলিশ বস্তা ভর্তি মাংস ও জবাইকৃত ছাগলগুলো পরীক্ষার জন্য রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের নিয়ে যায়। সেখানে সেনেটারী ইন্সপেক্টর পরীক্ষানিরীক্ষা করে ছাগলগুলো মৃত অবস্থায় জবাই করা হয়েছে ও মাংসগুলোও মৃত ছাগলের বলে জানান। পরে বিষয়টি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে অবহিত করা হয়। আসামীরা জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ এলাকা থেকে মরা ছাগলের মাংস ও মৃত জবাই করা ছাগল নামমাত্র মূল্যে ক্রয় করে রাজশাহী নগরের বিভিন্ন খাবার হোটেল, রেস্তোরা, চাইনিজ রেস্টুরেন্ট, বিরিয়ানী হাউজ, জেলখানা, মেডিকেল কলেজ হাসপাতাল ও বাজারে সরবরাহ করে আসছে।

এ ঘটনায় জড়িত মশিউর রহমান আপেল ও ফাইসালকে ৮০ হাজার টাকা করে মোট এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকরা মাংস মাটিতে পুতে ধ্বংস করা হয়।

আরবিসি/১৯ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category