• শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত, প্রতিবাদে মানববন্ধন

Reporter Name / ৭২ Time View
Update : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনুকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের যৌথ উদ্যোগে শিবগঞ্জ ডাকবাংলোর সামনে ঘণ্টা চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, কানসাট ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সোহেল পারভেজ পাপ্পু ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকীসহ অন্যরা।

বক্তারা মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত ও অপমানিত হওয়ায় ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জাসদ থেকে আওয়ামী লীগ যোগ দেয়া আতিকুল ইসলাম টুটুল খানের বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগে নেই। এখানকার আওয়ামী লীগের কাছে বীর মুক্তিযোদ্ধারাও মূল্যহীন। এই বাংলাদেশ দেখার জন্য মুক্তিযুদ্ধ করিনি।

তিনি বলেন, ১৬ই ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা মঞ্চে বক্তব্য রাখছিলাম। বক্তব্যের এক পর্যায়ে গত ৩০ নভেম্বরে অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের বিষয়ে কিছু বলতে যাওয়ার সময় মঞ্চে থাকা জাসদ থেকে আওয়ামী লীগ যোগ দেয়া নেতা টুটুল দ্রুত তেড়ে এসে মাইক্রোফোন সরিয়ে দিয়ে আমাকে মঞ্চ থেকে নেমে যেতে বলেন। আঙ্গুল উঁচিয়ে বলেন, ‘তুই এসব কি বলছিস, বক্তব্য বন্ধ কর, মঞ্চ থেকে নাম’।

ঘটনাটির একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের মাঝে ব্যাপক সমালোচনা ও প্রতিবাদের ঝড় বইছে।

আরবিসি/১৯ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category