• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

রাজশাহীতে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো আরএমপি

Reporter Name / ৯৪ Time View
Update : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের দিয়েছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্স কনফারেন্স রুমে তাঁদের সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। একাত্তরে জীবন বাজি রেখে তাঁরা যুদ্ধ করেছেন বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি।

পুলিশ কমিশনার বলেন, রাজশাহী পুলিশ লাইন্সে মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আহ্বানে সাড়া দিয়ে পুলিশ সদস্যরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। একাত্তরের ২৫ মার্চ থেকে ২৭ মার্চ তিন দিন রাজশাহী পুলিশ লাইন্স থেকে আধুনিক অস্ত্রে সজ্জিত পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ করতে সক্ষম হয়। সেই যুদ্ধে একসঙ্গে ১৮ জন পুলিশ সদস্য পাক হানাদার বাহিনীর হাতে শহীদ হন। পুলিশের সর্বোচ্চ পর্যায়ে দুই জন উর্ধ্বতন কর্মকর্তাকেও ধরে নিয়ে গিয়ে হত্যা করা হয়।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে রাজশাহী’র পুলিশ সদস্যদের এই বীরত্বগাঁথা স্থায়ীভাবে ধরে রাখতে খুব শীঘ্রই পুলিশ লাইন্স গণকবরের পাশে একটি মু্ক্িতযুদ্ধ স্মৃতি যাদুঘর স্থাপন করা হবে। মহান মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যদের ভূমিকা নিয়ে একটি বই প্রকাশ করা হবে।

উপস্থিত বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের বিজয় দিবসের শুভেচ্ছা উপহার দেন পুলিশ কমিশনার। অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের ৩৯ জন পুলিশ বীর মুক্তিযোদ্ধা এবং ৫ জন মৃত পুলিশ বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যকে সংবর্ধনা দেওয়া হয়। এসময় বীর মুক্তিযোদ্ধারা মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার সংগ্রামের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ আরএমপির উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরবিসি/১৮ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category