• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

বাগমারায় ফ্রি চোখের চিকিৎসা পেলেন দুই হাজার মানুষ

Reporter Name / ২০৪ Time View
Update : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় প্রায় দুই হাজার মানুষ বিনামূল্যে পেলেন চিকিৎসাসেবা। বুধবার সকাল থেকে দিনভর সালেহা ইমারত কোল্ড স্টোরেজ প্রাঙ্গণে চক্ষু সেবা দেওয়া হয়। সালেহা ইমারত ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত এ কার্যক্রমে প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত চক্ষু রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়।

দিনাজপুরের গাওসুল আযম বিএনএসবি আই হসপিটালের ডা. ডেভিড সরকারের নেতৃত্বে ৭ সদস্য বিশেষজ্ঞ মেডিক্যাল টিম রোগীদের চকিৎসা সেবা প্রদান করেন। আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত এ সেবা চলবে।

বুধবার উদ্বোধনী দিনে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের মাধ্যমে দেড়হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসাসহ বিনামূল্যে ঔষুধ দেয়া হয়েছে। এছাড়ায় চোখে ছানিপড়া ১৬২ জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

আয়োজকরা জানান, আগামী ১৮ ডিসেম্বর নির্বাচিত রোগীর মধ্যে ৬০ জনের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় দিনাজপুরে নিয়ে যাওয়া হবে। ১৯ তারিখ অপারেশন এবং ২০ তারিখ অপারেশন শেষে রোগীদের বাগমারায় নিয়ে আসা হবে। সেই সঙ্গে চোখে ছানিপড়া অন্যরোগীদের পর্যায়ক্রমে অপারেশনের জন্য নিয়ে যাওয়া হবে বলে জানাগেছে।

প্রসঙ্গত, ২০০৬ সাল থেকে স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের বাবা-মার নামে প্রতিষ্ঠিত সালেহা-ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত ফাউন্ডেশন বহন করেন।

বুধবার সকালে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সকরার, উপজেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু প্রমুখ।

আরবিসি/১৫ ডিসেম্বর/ রোজি

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category