• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৩ জনের মৃত্যু

Reporter Name / ৭১ Time View
Update : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং উপসর্গ নিয়ে আরও দুজন মারা গেছেন। রোববার (০৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (০৬ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে নাটোর জেলার একজন রোগী মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন নওগাঁ ও পাবনা জেলার একজন করে।

হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) একজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন মারা গেছেন। এক দিনে মারা যাওয়া তিনজনই পুরুষ। এদের দুজনের বয়স ষাটোর্ধ্ব। অন্যজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৬ জন। বর্তমানে রাজশাহীর ১৭ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর পাঁচজন, নাটোরের দুজন এবং পাবনার দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন আটজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি দুজনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সাতজন।

এদিকে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৪২ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ছয়জনের নমুনায়। এই দিনে রামেক ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহীর তিনজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ৪ দশমিক ৩৭ শতাংশ।

আরবিসি/০৬ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category