• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

টানা ৪৮ ঘণ্টা করোনা মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

Reporter Name / ৭৩ Time View
Update : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনায় মৃত্যুশূন্য টানা ৪৮ ঘণ্টা কাটাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট। শনিবার সকাল ৯টা থেকে গতকাল রোববার সকাল ৯টার মধ্যে হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানির খবর পাওয়া যায়নি। এর আগের ২৪ ঘণ্টাও কেটেছে মৃত্যুশূন্য।

তবে গত এক দিনে ৪ জন রোগী ভর্তি হয়েছেন। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ জন রোগী। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি এখন ৩৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪১ জনে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৩৬ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এছাড়া করোনা ধরা পড়েনি ২৭ জনের। করোনা নেগেটিভ একজন।

পরিচালক আরও জানান, বর্তমানে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৫ জন এবং পাবনার ৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ জনের। এর মধ্যে ৬ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর ২ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।

আরবিসি/০৫ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category