• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

আফ্রিকা থেকে কেউ এলে ইমিগ্রেশন পাস দেওয়া হবে না

Reporter Name / ৬৪ Time View
Update : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মহামারি করোনার নতুন ভার্সন ওমিক্রন মোকাবিলায় সরকার সচেতন অবস্থানে রয়েছে। আমাদের সর্বোচ্চ প্রস্তুত থাকতে হবে। আফ্রিকায় ইতোমধ্যে এ ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। যারা এই মুহূর্তে আফ্রিকায় বা তার আশপাশের দেশে আছেন তাদের বাংলাদেশে না আসার বিষয়ে সচেতনতা তৈরির জন্য সংশ্লিষ্ট দূতাবাস কাজ করছে।

ব্হৃস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে সিলেট সদর উপজেলার ছালিয়ায় বেসরকারি সংস্থা কমিউনিটি এগেইনস্ট পোভার্টির (ক্যাপ) আর্থসামাজিক প্রকল্প দ্য গার্ডিয়ান অ্যান্ড অর্ফান ভিলেজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আফ্রিকায় বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট যায় না। তবে অন্য কোনো এয়ারলাইন্সে করে সে দেশ থেকে আমাদের দেশে কেউ আসলে তাদেরকে ইমিগ্রেশন পাস দেয়া হবে না। শুধুমাত্র যাদের ডাবল ভ্যাকসিন আছে এবং করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আছে তাদেরকে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার শর্তে পাস দেওয়া হবে।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ক্যাপ ফাউন্ডেশনের সিইও মো. আব্দুল নূর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ট্রেজারার আলম হাসান রউফ, অ্যাম্বাসেডর নাজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরবিসি/০২ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category