• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

বিতর্কিত পৌর মেয়র আব্বাসকে আজীবন বহিষ্কার দাবী

Reporter Name / ৭৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও অবমাননাকর মন্তব্য করায় কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীকে গ্রেফতার ও দল থেকে আজীবন বহিস্কারের দাবি জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন থকে এ দাবি করা হয়। এদিকে পৃথক সংবাদ সম্মেলন করে আব্বাসের রিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ ও তার গ্রেফতার দাবি করেছেন রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

এর আগে নগর আওয়ামীগের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কাটাখালী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলী’র ধৃষ্টতাপূর্ণ অবমাননাকর মন্তব্য করেছেন। যা ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়াতে প্রচার হয়েছে। আমরা সকলেই জানি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটুক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্র দ্রোহিতার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আব্বাসের কটুক্তি অবমাননাকর মন্তব্যে সারা দেশের মানুষের ন্যায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালিন মক্তব্যের প্রক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করলাম যখন জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ এবং স্বাধীনতা ও বিজয়ের সূবর্ণজয়ন্তী পালন করছে, যখন জাতিসংঘের ইউনেস্কো বঙ্গবন্ধুর ৭মার্চের ঐতিহাসিক ভাষণকে ওয়াল্ড হেরিটেজ ‘বিশ্ব প্রামান্য দলিল’ হিসেবে স্বীকৃতির পাশাপাশি বঙ্গবন্ধুর নামে ইউনেস্কো আন্তর্জাতিক পুরস্কার ঘোষণা করেছে, যখন সারাবিশ্ব বঙ্গবন্ধুর দর্শন নিয়ে তাদের বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা পরিচালনা করছে ঠিক সেই মুহূর্তে আওয়ামী লীগের ভিতরে ঘাপটি মেরে থাকা খুনী মোসতাক এর প্রেতাত্মা আব্বাসের এ ধরনের ঘৃণ্য মন্তব্য দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ, রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করাসহ দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি ও আওয়ামী লীগের ঐক্য বিনষ্ট করার অপচেষ্টার অংশ।
সংবাদ সম্মেলন থেকে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আব্বাসের মত কুচক্রী ও গোষ্ঠীর অশুভ তৎপরতা থেকে সতর্ক থাকার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এদিকে নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স কক্ষে একই ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন করেন রাজশাহীর পবা মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি সংবাদ সম্মেলনে আব্বানের উত্থানের বর্ননাও দেন। তিনি বলেন, জাতির জনক সম্পর্কে আব্বাসের কটুক্তি শাস্তিযোগ্য অপরাধ। তিনি অবিলম্বে মেয়র আব্বাসের গ্রেফতার দাবি করেন। একই সঙ্গে আওয়ামী লীগের সকল পদ থেকে তাকে আজীবন বহিস্কারের দাবি করেন।

প্রসঙ্গত, রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী সম্প্রতি একটি ঘরোয়া বৈঠকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পৌরসভার অংশের উন্নয়নকাজ নিয়ে কথা বলার সময় বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেন। এ সময় বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দেন নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এছাড়াও তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়েও অশ্লিল মন্তব্য করেন। এ নিয়ে তার ফাঁস হওয়া অডিও ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রবিবার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পাড়ে। এরপর থেকেই তোলপাড় শুরু হয় রাজশাহীজুড়ে।

আরবিসি/২৫ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category