• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

আব্বাসের বিরুদ্ধে পৌর কাউন্সিলরদের অনাস্থা, বিক্ষোভ অব্যাহত

Reporter Name / ৮৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধকে নিয়ে কটুক্তির প্রতিবাদে রাজশাহীর কাটাখালী পৌরসভার নির্বাচিত মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রয়েছে। এর পাশাপাশি এবার তার বিরুদ্ধে অনাস্থাও জানালো পৌরসভার কাউন্সিলররা।

বৃহস্পতিবার সন্ধ্যায় আব্বাস আলীকে মেয়র পদ থেকে অপসারণের জন্য তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেন পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলররা। পৌরসভার দুইজন কাউন্সিলর এ তথ্য নিশ্চিত করেছেন।
রাজশাহী নগরীর সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে মেয়র আব্বাসের সাম্প্রদায়িক বক্তব্য সোমবার রাতে গণমাধ্যমে প্রকাশ পেলে তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। কাটাখালী পৌরসভার কাউন্সিলররা জানান, বঙ্গবন্ধুকে নিয়ে মেয়র আব্বাসের যে ধৃষ্টটা প্রকাশ পেয়েছে তা জাতীর জন্য অত্যন্ত লজ্জাজনক। তার ওই আচরনের প্রেক্ষিতে পৌরসভার কাউন্সিলররা একত্রিত হয়ে সিদ্ধান্ত নিয়েছে মেয়রের বিরুদ্ধে আনান্থা প্রস্তাব আনার।

বৃহস্পতিবার এ বিষয়ে সিদ্ধান্তের পর সন্ধ্যায় সবাই একত্রিত হয়ে অনাস্থা প্রস্তাবটি তৈরি করছেন। অনাস্থা প্রস্তাব রাতেই জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। এর পর আইনগত ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে সংশ্লিষ্ট দপ্তর।

এদিকে কাঁটাখালি পৌরসভার মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিস্কার এবং দ্রুত তাকে গ্রেফতার নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বিকেলে মহানগর আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। নগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে এ মিছিল বের হয়ে মিছিলটি শেষে সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ করে দলটির নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলে ও সমাবেশে অংশগ্রহন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, নগর যুবলীগের সভাপতি রমজান আলী, নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডা সিরাজুম মুবিন সবুজসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা। এছাড়া কাটাখালী পৌর এলাকায় আব্বাসের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে এলাকাবাসী।

আরবিসি/২৫ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category