• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

রাবির ডিন নির্বাচনে হলুদ-সাদা প্যানেল সমানে সমান

Reporter Name / ৭৮ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদের ছয়টিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। বাকি ছয়টিতে জয়লাভ করেছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল)।

নির্বাচনে সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, জীববিজ্ঞান, প্রকৌশল, ফিশারিজ এবং ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে জয় পায় হলুদ প্যানেল। অন্যদিকে সাদা প্যানেল জয় পায় কলা অনুষদ, আইন, বিজ্ঞান, কৃষি, চারুকলা এবং ভূ-বিজ্ঞান অনুষদে।
হলুদ প্যানেল থেকে সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, বিজনেস স্টাডিজ অনুষদে ড. শাহ আজম শান্তনু, জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল আলম, প্রকৌশল অনুষদে ইলেক্ট্রনিক অ্যান্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু জাফর তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে বিভাগটির অধ্যাপক ড. ইসতিয়াক হোসেন এবং ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিন সরদার জয়লাভ করেন।

অন্যদিকে, সাদা প্যানেল থেকে কলা অনুষদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ফজলুল হক, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, কৃষি অনুষদে এগ্রোনমি ও এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলিম, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক ড. মো. আলী, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খোন্দকার এনামুল হক জয়লাভ করেছেন।

এর মধ্যে আইন ও ফিশারিজ অনুষদে প্রতিদ্বন্দ্বীরা সমান সংখ্যক ভোট পাওয়ায় লটারির মাধ্যমে আইন অনুষদে সাদা প্যানেলের প্রার্থী আর ফিশারিজ অনুষদে জয়ী হন হলুদ প্যানেলের প্রার্থী।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ডিন ছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে পাঁচটি, শিক্ষাপরিষদে ছয়টি, ফাইন্যান্স কমিটিতে একটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে একটি এবং শিক্ষক সমিতির ১৫টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ রিপোর্টা লেখা পর্যন্ত তাদের ভোট গণনা চলছিলো।

আরবিসি/২৫ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category