• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের বইমুখী হওয়ার বিকল্প নেই : এমপি এনামুল হক

Reporter Name / ১৫৮ Time View
Update : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, প্রতিটি শিক্ষার্থীকে সঠিক ভাবে শিক্ষা গ্রহণ করতে হবে। লোক দেখানো শিক্ষা দিয়ে কাজ হবে না। সুশিক্ষিত ব্যক্তিই পারে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখতে। শুধু জিপিএ-৫ পেলেই সব অর্জন হয়ে গেল না। মেধার বিকাশ ঘটাতে হবে। এ জন্য শিক্ষার্থীদের বইমুখী হওয়ার বিকল্প নেই। মঙ্গলবার উপজেলার মচমইল ডিগ্রী কলেজে নবীন বরণ ও এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুঠোফোনের মাধ্যমে এসব কথা বলেন তিনি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মচমইল ডিগ্রী কলেজ বাগমারার একটি ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ। ভালো প্রতিষ্ঠানে ভালো শিক্ষার্থী গড়ে উঠে। প্রতিষ্ঠানের সুনাম যেন অক্ষুন্ন থাকে সে বিষয়ে শিক্ষার্থীদের খেয়াল রাখতে হবে। লেখাপড়া শিখে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। যে শিক্ষা জনকল্যাণে কাজে আসে না সে শিক্ষার কোন মূল্য নেই। শিক্ষকদের সম্মান করতে হবে সবাইকে। লেখাপড়ার মাধ্যমে নিজেকে মানবিক ভাবে গড়ে তুলতে হবে। পিতা-মাতার বিষয়ে যত্নবান হওয়া খুবই জরুরী।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে এবং প্রভাষক আব্দুল মমিন প্রামানিকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, প্রকৌশলী সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

বিদায় ও বরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মচমইল ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আব্দুল আজিজ সরকার, অধ্যাপক আবু বাক্কার গাইন, আব্দুল আলিম, আব্দুস সাত্তার, শহিদুল ইসলাম, ইসরাইল হোসেন, প্রভাষক ইসরাইল হোসেন, নবীন এবং বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে সুমাইয়া আক্তার, আক্তারুন্নেছা, আকাশ আহম্মেদ, মনিরা খাতুন, ফায়সাল আহম্মেদ, রনি প্রামানিক প্রমুখ।

কলেজের ২৪৫ জন শিক্ষার্থীদের বিদায় এবং ২২০ জন নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের ভবিষ্যৎ মঙ্গল কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে মচমইল ডিগ্রী কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরবিসি/২৩ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category