• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

শিকারির ফাঁদ থেকে মুক্ত হলো ১২০ বক

Reporter Name / ৭৭ Time View
Update : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

নাটোর প্রতিনিধি : চলনবিল অধ্যুষিত নাটোরের গুরুদাসপুরে মুক্ত আকাশে অবমুক্ত হলো শিকারীর ফাঁদ থেকে উদ্ধার হওয়া ১২০টি বক পাখি। শনিবার ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার প্রায় ৮টি মাঠে পরিবেশকর্মীরা ওই অভিযান পরিচলনা করেন।
গুরুদাসপুর জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে উপজেলার খুবজীপুর ইউনিয়নের খুবজীপুর উত্তরপাড়া মাঠ, ত্রিমোহনী, কালিবাড়ি, ব্রাহ্মণবাড়িয়া, চরপিপলা, যোগেন্দ্রনগর, শ্রীপুর ও কালাকান্দর মাঠে অভিযান পরিচালনা করে প্রায় ১২টি পাখি শিকার করা ফাঁদ (কিল্লা ঘর) ধ্বংস করা হয়।

এসময় শিকারীদের ফাঁদ থেকে ১২টি শিকারী বক ও খাঁচাবন্দি ১০৮টি বুনো বক উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পাখিগুলো স্থানীয় এলাকাবাসীদের নিয়ে মুক্ত আকাশে অবমুক্ত করেন পরিবেশকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন গুরুদাসপুর জীববৈচিত্র্য রক্ষা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান তানিম।

আরবিসি/২০ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category