• শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

শ্রীপুরে জিল্লুর বিকল্প দেখছেন না ভোটাররা

Reporter Name / ১১১ Time View
Update : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : দেশে শুরু হয়েছে স্থানীয় সরকার নির্বাচন। এরই মধ্যে দুটি ধাপে অনুষ্ঠিত হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়নগুলোতে চলমান রয়েছে নির্বাচন। তবে বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে এখনো নির্বাচনী তফশীল ঘোষনা করা হয়নি। সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের। আইন অনুযায়ী এ বছরের ডিসেম্বরের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হওয়ার কথা। নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে প্রার্থী সহ তাদের কর্মী সমর্থকরা নিয়ে ইউনিয়ন জুড়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

বাগমারা উপজেলার ৬নং শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৃণমূলের ভোটে স্থানীয় ভাবে এগিয়ে রয়েছে প্রভাষক জিল্লুর রহমান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলে চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষণা দিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে দেশকে সমৃদ্ধ করতে যিনি দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন, নতুন প্রজন্মের অহংকার, ন্যায় পরায়ন, বিশিষ্ট সমাজসেবক, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তারুণ্যের অহংকার, উন্নয়নের রুপকার প্রভাষক জিল্লুর রহমান।

এরই মধ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিদের সাথে একই কাতারে রাজনৈতিক আদর্শ বুকে ধারণ করে দলের জন্য কাজ করে চলেছেন।

শ্রীপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান সহ পাড়া-মহল্লায় চলাচল করলে চোখে পড়ছে জিল্লুর রহমানের ব্যানার, ফেস্টুন আর বিলবোর্ড। এলাকাবাসী জানান, জিল্লুর রহমান একজন ক্লিন ইমেজের রাজনীতিবিদ তার স্বচ্ছ ও পরিশ্রমী মানুষকে আমরা জনপ্রতিনিধি হিসেবে চাই। তিনি প্রতিনিয়ত ইউনিয়নের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন এবং নানা শ্রেণী-পেশার মানুষের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময় অব্যাহত রেখেছেন।

আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান স্বপন বলেন, আমাদের দাবী জিল্লুর রহমান একজন শিক্ষিত, সৎ, যোগ্য এলাকার উন্নয়নে নিবেদিত প্রাণ তাকেই মনোনয়ন দেওয়া হোক। প্রভাষক জিল্লুর রহমান স্বচ্ছ, তরুণ ও মেধাবী রাজনীতিবীদ তাকে দলীয় সমর্থন দেয়া হলে নেতাকর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন একত্রিত হয়ে কাজ করবেন এবং বিপুল ভোটে নির্বাচিত হবেন।
বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সহযোগিতায় শ্রীপুর ইউনিয়নের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন সহ সকল উন্নয়নমূলক কাজ করে চলেছেন। উপজেলা আওয়ামী লীগের দোয়া ও আর্শিবাদ নিয়ে আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।

ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রবীণ রাজণীতিবিদ আব্দুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্ব দেশের প্রতিটি অঞ্চল আলোকিত হলেও শ্রীপুর ইউনিয়নে তেমন উন্নয়ন হয়নি। আমরা চাই তরুণ নেতৃত্ব। বর্তমান যে ব্যক্তি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তার মাধ্যমে উন্নয়ন সম্ভব না। দীর্ঘ ১৮ বছর ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেও নিজের ছাড়া ইউনিয়নবাসীর উন্নয়ন করতে পারেননি। জিল্লুর রহমান চেয়ারম্যান না হয়েও ইউনিয়নের প্রতিটি এলাকার ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির সার্বিক সহযোগিতায় উন্নয়নমূলক কাজ করে চলেছেন।

উপজেলা আওয়ামী লীগের কার্যকারী কমিটির সদস্য লোকমান আলী বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমনকালে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির নিদের্শনায় ইউনিয়নের বিভিন্ন এলাকার গরীব-দুস্থ-অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিয়েছেন জিল্লুর রহমান। লোকজনের বিপদে পাশে থেকেছেন। ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির মিডিয়া বিষয়ক কর্মকর্তা হওয়ার সুবাদে তাঁর সান্নিধ্যে থেকে শ্রীপুরবাসীর জন্য কাজ করে যাওয়ার সুযোগ হয়েছে তাঁর। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শ্রীপুরবাসীর আশা আকাঙ্খা আর স্বপ্নের বাস্তবায়ন ঘটাবে।

জিল্লুর রহমান দীর্ঘ দিন থেকে গরীব-দুঃখী খেটে খাওয়া মানুষের পাশে রয়েছেন এবং সরকারের উন্নয়ন মূলক কাজগুলো করতে সর্বদা সচেষ্ট রয়েছেন। তিনি পারিবারিক ঐতিহ্য ও নিজ গুনে এলাকায় ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন।
এ বিষয়ে জিল্লুর রহমান বলেন, পারিবারিক ভাবেই আমরা আওয়ামী রাজনীতির সাথে জড়িত, আমি দলের মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে আশাবাদী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, মানবতার মুক্তির দিশারী জননেত্রী শেখ হাসিনা তিনি তারুন্যের শক্তিকে উন্নয়নের কাজে লাগাতে চান। তাই আমার বিশ্বাস তিনি সবকিছু বিশ্লষণ করে আমাকে তাঁর উন্নয়নের একজন কর্মী হওয়ার সুযোগ দিবেন এবং এলাকাবাসীর সম্পুর্ন সহযোগিতা নিয়ে আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন অংশ গ্রহণ করবো বলে আমি আশাবাদী। আমি এরই মধ্যে ইউনিয়নের প্রতিটি বাড়িতে গিয়ে ভোটারদের সাথে কথা বলেছি। লোকজনের দুঃখ-দুর্দশার কথা শুনেছি। নির্বাচিত হলে ইউনিয়নবাসীর বিভিন্ন সমস্যা সমাধানে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

আরবিসি/১৯ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category