• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

টিকার বিনিময়ে টাকা নেওয়ায় ভাসানচরে বদলি

Reporter Name / ১১০ Time View
Update : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় টিকা দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগে এক স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) উপজেলার চরজব্বর ইউনিয়নের চর হাসান ভূঁইয়ার হাট এলাকার রেড ক্রিসেন্ট উচ্চবিদ্যালয় টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। অভিযুক্ত স্বাস্থ্যকর্মী মহিব উল্লাহকে তাৎক্ষণিকভাবে হাতিয়া উপজেলার ভাসানচরে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

তিনি সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই পোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার বিকাল পর্যন্ত ওই টিকাদান কেন্দ্রে ১২৬ শিশুকে টিকা দেওয়া হয়। অর্থের বিনিময়ে টিকা দেওয়ার অভিযোগ ওঠায় সঙ্গে সঙ্গে হাসপাতালের কনসালটেন্ট ডা. মাসুম বিল্লাহকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির আহ্বায়ক ডা. মাসুম বিল্লাহ বলেন, ‘প্রাথমিকভাবে এই অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে।’

অভিযুক্ত মহিব উল্লাহ বলেন, ‘আজকে একটা ঝামেলা হয়ে গেছে। আমি টাকার জন্য কাউকে চাপাচাপি করিনি। মানুষ টাকা দিতে চাইলে আমি নিই। এক নারী নাকি অভিযোগ করেছে। আমি কিছুই বুঝতেছি না।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান বলেন, বিষয়টি জানার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাৎক্ষণিক তদন্তে ইপিআই পোর্টার মহিব উল্লাহর বিরুদ্ধে অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়া গেছে। শাস্তিস্বরূপ তাকে হাতিয়া উপজেলার ভাসানচরে বদলি করে সাময়িকভাবে বেতনভাতা বন্ধ করে জেলা সিভিল সার্জন কার্যালয় বরাবর চিঠি পাঠানো হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন হাতে পেলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

আরবিসি/১৬ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category