• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

সততার দৃষ্টান্ত রিকশাচালক

Reporter Name / ১৩৩ Time View
Update : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাস্তায় কুড়িয়ে পাওয়া অন্তত লাখ টাকা মূল্যের একটি আই ফোন (মোবাইল সেট) পেয়েও তা আত্মসাৎ না করে পুলিশের কাছে জমা দিয়ে সততার দৃষ্টান্ত দেখিয়েছেন রাজশাহীর এক রিকশা চালক। সততার দৃষ্টান্ত এ রিকশা চালকের নাম মো. আতোয়ার। তার বাড়ি নওগাঁ সদর উপজেলার পয়নাবাজার এলাকায়। তিনি দীর্ঘদিন ধরে রাজশাহী নগরীতে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

রাজশাহী নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ উৎপল কুমার জানান, গত ১০ নবেম্বর ওই রিকশা চালক নগরীতে আইফোনটি কুড়িয়ে পান। এরপর সেটি নিয়ে সোজা আরএমপির কার্যালয়ে এসে জমা দেন। পরে পুলিশের পক্ষ থেকে ফেইসবুক পেজে একটি পোস্ট দেন উৎপল কুমার। তাতে ফোনের বর্নানা ও ছবিও ফেসবুকে দেওয়া হয়। এতে সাড়া দিয়ে মোবাইলের প্রকৃত মালিক ডা. ফরহাদ ইবনে মাহফুজ সোমবার উপযুক্ত প্রমান সাপেক্ষে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটে যোগযোগ করেন। পরে তথ্য যাচাই-বাচাই করে হারিয়ে যাওয়া ফোনটি তাকে ফেরৎ দেয় পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ উৎপল কুমার চৌধুরী বলেন, রিকশা চালকের সততায় তারা গর্বিত। তিনি বলেন, দেশে অনেক সৎ মানুষ রয়েছে। অসৎ মানুষেরও অভাব নেই। রিকশা চালক ফোনটি অন্যত্র বিক্রি করতে পারতেন। তা না করে তিনি পুলিশে জমা দিয়ে সততার পরিচয় দিয়েছেন।

উৎপল চৌধুরী জানান, রিকশা চালক এ জন্য কোনো পুরস্কার নিতে চান নি। তিনি অসুস্থ্য হয়ে গ্রামের বাড়িতে চলে গেছেন। তবে মোবাইলের মালিক ডা. ফরহাদ ইবনে মাহফুজ রিকশা চালকের অসুস্থ্যতার কথা জেনে তার চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করবেন বলে পুলিশকে জানিয়েছেন।

আরবিসি/১৫ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category