• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে মষুলধারে বৃষ্টি: হাঁটুপানি শহরের অনেক রাস্তা ১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই

দক্ষ মানবশক্তির যোগান দিতে কারিগরি শিক্ষার বিকল্প নাই : এমপি এনামুল

Reporter Name / ১৪৬ Time View
Update : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ও আইডিইবি’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, শিল্পায়নের জন্য দক্ষ মানবশক্তির যোগান দিতে কারিগরি শিক্ষার বিকল্প নাই। দক্ষ জনশক্তি তৈরি করার জন্য বঙ্গবন্ধু আমাদের যে দিক নির্দেশনা দিয়েছিলেন, সেই দিক নির্দেশনা তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবিলায় মানবসম্পদ উন্নয়নে প্রায়োগিক শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। তিনি বলেন আইডিইবির ৭৫ শতাংশ কার্যক্রম পরিচালিত হয় দেশ ও মানুষের কল্যাণে।  সোমবার রাজশাহীতে গণপ্রকৌশল দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সম্প্রীতির সমৃদ্ধি জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা’ স্লোগানে রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে উদযাপন হয়েছে গণপ্রকৌশল দিবস। দিনভর বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, সম্মাননা প্রদান ও আলোচনা সভা।

সোমবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) রাজশাহী শাখার আয়োজনে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আউডিইবি রাজশাহী শাখার সভাপতি প্রকৌশলী আমিনুল হক।

অনুষ্ঠানের শুরুতে অন্তত ৩ হাজার প্রকৌশলী সদস্যদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি আইডিইবি ভবন থেকে নগরীর কোর্ট স্টেশন হয়ে পুনরায় ভবনের সামনে এসে আলোচনা সভায় শেষ হয়।

আলোচনা সভায় আইডিইবি রাজশাহী জেলা সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মশিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিরি বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নওশের আলী, কেনিক-আইডিইবি উপদেষ্টা প্রকৌশলী আব্দুল গফুর, আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্টাডি ও রিসার্চ সেলের কো-চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সভাপতি তাজুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি কবির উদ্দিন, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী হোসেন শহীদ সোহরাওয়ার্দী, অর্থ সম্পাদক প্রকৌশলী আবু বাশির, প্রকৌশলী কামরুজ্জামান ও মেরাজুল আলম।

আরবিসি/০৮ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category