• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

ক্রিকেটারদের কাছে ব্যাখ্যা চাইবে বিসিবি

Reporter Name / ১১৮ Time View
Update : রবিবার, ৭ নভেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : সামনেই পাকিস্তান সিরিজ। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি নিয়ে এখন মাথা ঠান্ডা রেখে সমস্যার সমাধানের চেষ্টা করবেন বিসিবির ঊর্ধ্বতনরা। তবে বাংলাদেশ দলের এত খারাপ ক্রিকেট খেলার কারণে জানতে চাওয়া হবে। ক্রিকেটারদের কাছে ব্যাখ্যা চাইবে বিসিবি। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক ঊর্ধ্বতন কর্তমর্তা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

পাকিস্তান সিরিজের ক্যাম্প শুরু হলে আলাদা আলাদা করে ক্রিকেটারদের ডাকা হবে। তাদের কাছ থেকে সমস্যাগুলো জানতে চাওয়া হবে জবাবদিহি চাওয়া হবে কোচিং স্টাফদের কাছে।
একাধিক কর্মকর্তা জানান, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে নিউজিল্যান্ড সফরের পর, আগামী জানুয়ারিতে। তত দিন পর্যন্ত অধিনায়ক থাকবেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং কোচিং স্টাফও ‘নিরাপদ’। তবে যত দূর জানা গেছে, অধিনায়কের চেয়ে বিদেশি কোচিং স্টাফের ওপরই ক্ষোভ বেশি নীতিনির্ধারকদের। ক্রিকেটারদের স্কিলের উন্নতি এবং কার্যকর ম্যাচ পরিকল্পনার জন্যই উচ্চ বেতনে নিয়োগ দেওয়া হয় বিদেশি কোচদের। কিন্তু এবারের বিশ্বকাপে পুরো টাকাই জলে গেছে বলে মনে করছেন বোর্ড কর্মকর্তারা। প্রায় প্রতিটি ম্যাচেই উইকেট বোঝা, একাদশ নির্বাচন কিংবা ম্যাচ পরিকল্পনায় ঘাটতি দেখা গেছে।

আরও প্রকট ছিল মাঠে ক্রিকেটারদের শরীরী ভাষা। গত পরশু গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ নিয়ে বিস্ময় প্রকাশ করেন নামি ক্রিকেট কোচ ও বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। তিনি বলেন, ‘দলের সবাইকে দেখে মনে হয়েছে, এরা বিচ্ছিন্ন কোনো দ্বীপের বাসিন্দা! পুরো দলকে উজ্জীবিত রাখা তো কোচের অন্যতম একটা কাজ। ড্রেসিংরুমে থাকিনি। তবু টিভিতে দলটাকে দেখে বুঝতে পেরেছি যে কাজটা কোচ পারেননি।’

ক্রিকেটাররা বিভিন্ন সময়ে এমন অভিযোগ বোর্ডকে অতীতেও করেছিলেন। যেমন এই বছরের শুরুতে নিউজিল্যান্ড সফর থেকে ফেরার পর জাতীয় দলের একাধিক ক্রিকেটার বোর্ড সভাপতিকে অবহিত করেছিলেন যে মাঠে শিষ্যদের ব্যর্থতা দেখে হাসাহাসি করেন ভিনদেশি কোচিং স্টাফরা। অথচ বিশাল অঙ্কের বেতন পাওয়া তাঁদেরই ক্রিকেটারদের ত্রুটিগুলো শুধরে দেওয়ার কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের জোর ধাক্কায় বোর্ডও ক্রিকেটারদের সঙ্গে সুর মেলাতে শুরু করেছে। বিদেশিদের ওপর ‘নজরদারির’ জন্য স্থানীয় দুজনকে পাকিস্তান সিরিজেই দলের সঙ্গে জুড়ে দেওয়ার পরিকল্পনা করেছে। বিসিবি পরিচালক খালেদ মাহমুদের টিম ডিরেক্টর হিসেবে যোগদান নিশ্চিত। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়া সাতজনকে নিয়ে আজ প্রস্তুতিও শুরু করে দিচ্ছেন তিনি। আরেকজন, নামি কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছেও বাংলাদেশের ড্রেসিংরুমে থাকার প্রস্তাব গেছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য কয়েকটি দিন সময় চেয়েছেন তিনি। তবে বিসিবির নীতিনির্ধারকরা সালাউদ্দিনের যোগদানের ব্যাপারে আশাবাদী। সূত্র : কালের কণ্ঠ

আরবিসি/০৭ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category