• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রামেক হাসপাতালে করোনায় একজনের মৃত্যু

Reporter Name / ৭৭ Time View
Update : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও একজন রোগী মারা গেছেন। সোমবার (১ নভেম্বর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে ওই রোগী মারা যান।

মারা যাওয়া এই রোগী নাটোর জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন। পরে পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এক দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫০ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন। বর্তমানে রাজশাহীর ২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার একজন, চুয়াডাঙ্গার ২ জন, মেহেরপুরের একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৯ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৮ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৮৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮৭ শতাংশ।

আরবিসি/০২ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category