• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত

Reporter Name / ১৪৫ Time View
Update : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আর মাত্র ৬ দিন বাকী ছিলো চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণ ১৫ টি ওয়ার্ডে ওয়ার্ডে জোরেশোরে প্রচার প্রচারণায় ব্যস্ত ছিলেন। উৎসবের আমেজ বিরাজ করছিলো পাড়া, মহল্লা, ওলি, গলি, চায়ের দোকানে।

কিন্তু গত ২৬ অক্টোবর সন্ধ্যার পরেই মুহুর্তের মধ্যে জানাজানি হয়ে যায় ২ নভেম্বর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় কেন, কি কারণ নির্বাচন স্থগিত হলো। ভোট সংক্রান্ত সকল প্রশিক্ষণও স্থগিত করা হয়।

নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানা গেছে । পত্রে বলা হয়েছে আগামী ২ নভেম্বর ২০২১ তারিখে নির্বাচনের জন্য নির্ধারিত চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন রিট পিটিশন নং- ৫৫২৯/২০২১ এর ২৯ সেপ্টেম্বর ২০২১ তারিখের আদেশে সংযুক্ত আবেদনটি (অহহবীঁৎব-এ-৪) নিষ্পত্তির উপর যেহেতু উল্লেখিত এলাকা পৌর এলাকার অন্তর্ভুক্ত না হওয়ার বিষয়টি জড়িত, সেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশ মোতাবেক পিটিশনারের দাখিলীয় আবেদনটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা সাধারণ নির্বাচন স্থগিত করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। জেলা নির্বাচন অফিস থেকে ইতোমধ্যে রিটার্নিং, প্রিজাইডিং অফিসার দের ফোনে জানিয়ে দেয়া হচ্ছে ট্রেনিংও স্থগিত করা হয়েছে। ২৬ অক্টোবর মঙ্গলবার ভোট স্থগিতের প্রজ্ঞাপনটি জারি করা হয়।

এদিকে কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীগণ পড়েছে চরম বেকায়দায়। অনেক প্রার্থী আর্থিকভাবে ক্ষতি হবেন বলে জানিয়েছেন। ভোটারদের মাঝেও সৃষ্টি হয়েছে নানারকম প্রশ্ন জল্পনা কল্পনা। এখন নতুন নির্বাচন এর তারিখ কখন, কবে হচ্ছে সেদিকেই তাকিয়ে থাকবে ভোটারসহ মেয়র, কাউন্সিলর প্রার্থীগণ।

আরবিসি/২৭ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category