• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

চাল ব্যবসায়ীর গুদামে ১০ টাকা কেজির ১১ টন

Reporter Name / ৯৮ Time View
Update : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলায় এক ব্যবসায়ীর গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির প্রায় ১১ টন চাল জব্দ করা হয়েছে। গুদামমালিক হলেন উপজেলার নশরতপুর ইউনিয়নের পূর্ব ডালম্বা গ্রামের একরাম আলীর ছেলে ব্যবসায়ী আল মামুন (৪৫)।

বুধবার বিকেল এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় এসব চাল উদ্ধার ও জব্দ করেন।

জানা গেছে, দীর্ঘদিন যাবৎ উপজেলার নশরতপুর বাজার এলাকায় ইসমাইল হোসেনের চালকলের গুদাম ভাড়া নিয়ে ব্যবসায়ী আল মামুন চালের ব্যবসা করে আসছিলেন। তিনি ব্যাবসার পাশাপাশি সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চালও কিনে গুদামজাত করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই গুদামে অভিযান পরিচালনা করেন।

এসময় গুদামে মজুদ করা খাদ্য অধিদপ্তরের ২১৪টি চটের বস্তা থেকে ১০ হাজার ৭শ কেজি চাল প্লাস্টিক বস্তায় রিপ্যাক করা হচ্ছিল। ইউএনও’র উপস্থিতি টের পেয়ে গুদাম মালিক ও কর্মচারিরা পালিয়ে যান। রাতেই চালগুলো জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় বলেন, অবৈধ ভাবে সরকারি চাল মজুদকারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তাকে মামলা করার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, জব্দ চালগুলো থানা পুলিশ হেফাজতে নিয়েছে। অভিযুক্ত ও জড়িতদের বিরুদ্ধে মামলা করা হবে।

আরবিসি/২৭ অক্টোবর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category