• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

গৃহবন্দি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক

Reporter Name / ৮২ Time View
Update : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

আরবিসি ডেস্ক : সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দি করা হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) ভোরে সামরিক বাহিনীর অজ্ঞাত সদস্যরা তার বাড়ি ঘেরাওয়ের পর তাকে গৃহবন্দি করে। সৌদিভিত্তিক আল হাদাথ টিভির বরাত দিয়ে এই খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ও দেশটির ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের সদস্যসহ বেশ কয়েকজন বেসামরিক কর্মকর্তাকে সামরিক বাহিনী গ্রেফতারের পরই হামদকের গৃহবন্দি হওয়ার খবর পাওয়া গেলো।

রাজধানী খার্তুম থেকে আল-জাজিরার রিপোর্টার হিবা মরগান বলেন, সুদানে ‘টেলিযোগাযোগ সেবা বন্ধ করা হয়েছে’। আপাতত তাই ‘কী হচ্ছে সে সম্পর্কে তথ্য পাওয়া খুব কঠিন’ হয়ে দাঁড়িয়েছে।

‘তবে শিল্পমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে এ ব্যাপারে আমরা নিশ্চিত হয়েছি। গ্রেফতারের কয়েক মিনিট আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে লেখেন, তার বাড়ির বাইরে সামরিক বাহিনীর সদস্যরা উপস্থিতি দেখা গেছে’, যোগ করেন মরগান।

মরগান আরও বলেন, আমরা আরও নিশ্চিত হয়েছি, তথ্যমন্ত্রীসহ প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও সার্বভৌম কাউন্সিলের মুখপাত্রকেও গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, সার্বভৌমত্ব কাউন্সিল মূলত সামরিক-বেসামরিক লোকের সমন্বয়ে গঠিত সংস্থা। সামরিক বাহিনীর সদস্যদের এই গ্রেফতার দুই পক্ষের মধ্যে আবারও নতুন করে উত্তেজনা তৈরি করছে।

এর আগে গত মাসেও দেশটিতে অভ্যুত্থানচেষ্টা হয়। তবে অভ্যুত্থানের এই চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়। আল জাজিরার এক প্রতিবেদনে সেসময় বলা হয়েছিল, একদল সেনা এই অভ্যুত্থানের চেষ্টা করেছিলেন। তারা অভ্যুত্থান করতে ব্যর্থ হন।

সুদান সরকারের একটি সূত্র জানিয়েছিল, এই অভ্যুত্থানচেষ্টায় সীমিত সংখ্যক ব্যক্তি জড়িত ছিলেন। তাদের নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

আরবিসি/২৫ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category