• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

আফগানিস্তানের শিয়া মসজিদে ফের বোমা হামলা, নিহত ১৬

Reporter Name / ৮৪ Time View
Update : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

আরবিসি ডেস্ক : ফের মসজিদে বোমা হামলা হয়েছে আফগানিস্তানে। দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারের ইমাম বারগাহ মসজিদে ঘটেছে এই হামলা।

তালেবান মুখপাত্র কারি সাইদ খোস্তি বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী- হামলায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন ৭ জন, আহত হয়েছেন অন্তত ১৩ জন।

তবে স্থানীয় সূত্র ও প্রত্যক্ষ্যদর্শীদের বরাত দিয়ে আফগানিস্তানের সংবাদমাধ্যম টোলো নিউজ জানিয়েছে, হামলায় নিহত হয়েছেন ১৬ জন এবং আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

অবশ্য তালেবান কর্তৃপক্ষও বলেছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। এ বিষয়ে রয়টার্সকে খোস্তি বলেন, ‘আমরা সেখানকার তথ্য নিচ্ছি। হামলাটি ভয়াবহ ছিল।’

সাইদ খোস্তি জানান, শুক্রবার যখন ইমাম বারগাহ মসজিদে হামলা হয়, তখন সেখানে ‍জুমার নামাজ চলছিল।

কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখন পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি। তবে তালেবান কর্তৃপক্ষের ধারণা, এই হামলার জন্য দায়ী আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসের আফগানিস্তান শাখা ‘আইএসকে’।

গত সপ্তাহের শুক্রবারও দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশ কুন্দুজের একটি শিয়া মসজিদে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা হয়েছিল। ওই হামলায় নিহত হয়েছিলেন ৪৬ জন।

আরবিসি/১৫ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category