• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

আগামীতে বিভাগীয় শহরে রাবির ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা

Reporter Name / ১৬৩ Time View
Update : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

 

রাবি প্রতিনিধি : আগামী বছর থেকে বিভাগীয় শহরগুলোতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষা নেবার পরিকল্পনা করা হচ্ছে৷ অন্য ৩ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয় রাজী হলে গুচ্ছ ভর্তি পরীক্ষাতেও অংশ নিতে রাজী বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার একটি কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এই তথ্য জানান।
তিনি বলেন, ভর্তিচ্ছু ও অভিভাবকদের কষ্ট লাঘবের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আদলে পরীক্ষা নেয়ার চিন্তা করছি আমরা। তবে এটি এখনো পরিকল্পনার পর্যায়ে আছে। আমরা পরবর্তী একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে আলোচনা করব। এছাড়া ঢাবি, চবি ও জাবি প্রশাসন যদি চায়, তবে রাবি প্রশাসনও গুচ্ছ পদ্ধতিতেও পরীক্ষা নেবে বলেও জানান তিনি।
সোমবার সকাল সাড়ে ৯টায় ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।
উপাচার্য বলেন, শিক্ষার্থীরা সুন্দরভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সবসময় তৎপর আছেন।
চলতি বছর রাবির ‘সি’ ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, ‘এ’ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন ভর্তি পরীক্ষা দেবেন। ৩টি ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। হিসাব অনুযায়ী, প্রতি আসনের বিপরীতে ৩১ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
মঙ্গলবার ‘এ’ ইউনিটের পরীক্ষায় বিজ্ঞান, মানবিক, বাণিজ্য- সব বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন। বুধবার ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category