• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপের সেলফ চ্যাট ফিচার অন করবেন যেভাবে

Reporter Name / ১২৬ Time View
Update : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

আরবিসি ডেস্ক : হোয়াটসঅ্যাপের সেলফ চ্যাট ফিচারটি অ্যাপ এবং ওয়েব ক্লায়েন্ট এ ব্যবহার করা যাবে, যা হঠাৎ কিছু নোট করার প্রয়োজনে খুবই কাজে আসবে।

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের জন্য নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। এর ফলে ইউজাররা পাবে বিভিন্ন ধরনের সুবিধা। ইউজারদের কথা মাথায় রেখে এই সব নতুন নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ইউজাররা যেন উন্নত পরিষেবা ও অত্যাধুনিক সুবিধা পায়, তার জন্য প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত কাজ করে চলেছে। হোয়াটসঅ্যাপের এমনই একটি উন্নত ফিচার হলো সেলফ চ্যাট।

কুইক নোটস ও সেভ লিঙ্কসের জন্য সেলফ চ্যাট ব্যবহার করার নির্দিষ্ট উপায় জানুন। ডেক্সটপ অথবা ফোনের ব্রাউজার ব্যবহার করে এটি করতে হবে। সেখানে টজখ ধি.সব// আর নিজের ফোন নম্বর লিখে সার্চ করতে হবে। এবার সেই লিঙ্ক এমন দেখতে হবে- ধি.সব//দ্ধদ্ধদ্ধদ্ধদ্ধদ্ধদ্ধদ্ধদ্ধদ্ধ যেকোনো ওয়েব ব্রাউজারে সেই টজখ খোলার পর, ইউজাররা একটি নতুন ওয়েব পেজের নোটিশ পাবে। সেখানে লেখা থাকবে ‘চ্যাট অন ডযধঃংঅঢ়ঢ় + নিজেদের ১০ ডিজিটের মোবাইল নম্বর)’।
এবার ‘কন্টিনিউ টু চ্যাট’ অপশনটি সিলেক্ট করতে হবে। এবার একটি ডাউনলোড লিঙ্ক দেখা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে, যদি ডেক্সটপ ওয়েব ব্রাউজার ব্যবহার করা হয়। অ্যানড্রয়েড এবং আইওএস সিস্টেম ব্যবহার করলে সেক্ষেত্রেও এই লিঙ্কটি পাওয়া যাবে।

আরেকটি উপায় হলো- হোয়াটসঅ্যাপ ওয়েব সিলেক্ট করে ডানদিকের নিচের ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে। এবার সেলফ চ্যাট শুরু হবে। সেখানে নিজেদের নাম দিয়ে বা অন্য কোনো নামও সেভ করে রাখতে পারবে ইউজাররা নিজেদের পছন্দ অনুযায়ী। হোয়াটসঅ্যাপের এই সেলফ চ্যাট ফিচারটি অ্যাপ এবং ওয়েব ক্লায়েন্ট এ ব্যবহার করা যাবে, যা হঠাৎ কিছু নোট করার প্রয়োজনে খুবই কাজে আসবে।

আরবিসি/০৩ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category