• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রুয়েটের হল খুলছে ২৮ অক্টোবর

Reporter Name / ১০০ Time View
Update : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আবাসিক হল আগামী ২৮ অক্টোবর খুলে দেয়া হবে। এ দিন থেকে করোনা টিকা নেয়ার সনদ দেখিয়ে শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন বলে চুড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত চুড়ান্ত হয় বলে রজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সেলিম হোসেন জানান।

তিনি বলেন, গত ২৮ সেপ্টেম্বর ১২২ তম একাডেমিক কাউন্সিলের অনুষ্ঠিত সভায় স্বাস্থ্যবিধি মেনে হল খোলার বিষয়টি সুপারিশ করা হয়। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ৯৩তম জরুরী সিন্ডিকেটের সভায় ওই সুপারিশটি অনুমোদিত হয় এবং ২৮ অক্টোবর হল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ।

প্রফেসর ড. সেলিম হোসেন আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষাসমূহ চলমান রয়েছে। শিক্ষার্থীরা ইতোমধ্যে ক্যাম্পাসের বাইরে অবস্থান করে পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রমে স্বশরীরে অংশগ্রহণ করছে। শির্ক্ষার্থীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট আগামী ২৮ অক্টোবর থেকে হল খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, হলে ওঠার আগে শিক্ষার্থীদের ভ্যাকসিনের সনদ ও তথ্য স্ব স্ব হল প্রভোস্ট সংগ্রহ করবেন। এছাড়াও শিক্ষার্থীরা হলে আসার পূর্বেই হল পরিষ্কার-পরিছন্নতা, স্বাস্থ্য সামগ্রী নিশ্চিতকরণ, রুয়েট মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরীসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে।

আরবিসি/০৩ অক্টোবর/ রোজি

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category