• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাবির ভর্তি পরীক্ষা উপলক্ষে রেলওয়ের বিশেষ উদ্যোগ

Reporter Name / ৯৭ Time View
Update : শনিবার, ২ অক্টোবর, ২০২১

আরবিসি ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় সামনে রেখে চলাচল নির্বিঘ্ন করতে উদ্যোগ নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে রাজশাহী-ঢাকা ও রাজশাহী-চিলাহাটি রুটে চলাচলকারী সিল্কসিটি ও তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে।

জানা গেছে, রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী সিল্কসিটি এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ রোববার। তবে আগামী ৩ অক্টোবর (রোববার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থাকায় এদিন যথা নিয়মে চলাচল করবে ট্রেনটি। এছাড়া রাজশাহী-চিলাহাটি রুটে চলাচলকারী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধের দিন বুধবার। একই কারণে আগামী ৬ অক্টোবর চলাচল করবে ট্রেনটি।

পশ্চিমাঞ্চল রেলওয়ে মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করে জানান, বন্ধের দিন ট্রেন চালানোর পাশাপাশি ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে। এছাড়া ২ অক্টোবর থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি স্লিপার কোচ এবং একটি শোভন চেয়ার কোচ যুক্ত করা হবে।

তিনি আরও বলেন, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। এতে শিক্ষার্থী এবং অভিভাবকদের ভোগান্তি কমাবে। সেই-সঙ্গে পরিবহন ব্যয়ও কিছুটা কমবে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ৪ অক্টোবর। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা; দুপুর ১২টা থেকে বেলা ১টা এবং বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার তিন ইউনিটে মোট পরীক্ষার্থী ১ লাখ ৩৫ হাজার। ৩ শিফটে ১৫ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন বলে জানা গেছে।

আরবিসি/০২ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category